বিকাল ৪:৩৫, মঙ্গলবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / চ্যাম্পিয়ন্স ট্রফির ফিকশ্চার ঘোষণা বুধবার
চ্যাম্পিয়ন্স ট্রফির ফিকশ্চার ঘোষণা বুধবার
মে ৩০, ২০১৬

২০০৬ সালে ভারতে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার পর ২০১৭ সালে দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্টে খেলতে যাচ্ছে বাংলাদেশ। ২০১৭ সালের ১ জুন থেকে ১৮ জুন ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। এই আসরে খেলবে অস্ট্রেলিয়া, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, ইংল্যান্ড, বাংলাদেশ এবং পাকিস্তান।

সোমবার আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, আগামী বুধবার ওভালে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি ঘোষণা করা হবে।

এরই মধ্যে ৮টি দল দুই গ্রুপে ভাগ হয়েছে। বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে পড়েছে। বাংলাদেশের গ্রুপে অন্য দলগুলো হচ্ছে ভারত, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। তুলনামূলক কঠিন গ্রুপেই পড়েছে বাংলাদেশ। অন্যদিকে গ্রুপ বি’এর দলগুলো হচ্ছে- নিউজিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া।

র‌্যাঙ্কিংয়ের ৭ নম্বরে থেকে ১১ বছর পর চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফিরেছে বাংলাদেশ। প্রথম আসরে জিম্বাবুয়েকে হারালেও শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে কোয়ালিফাইং রাউন্ড থেকে বিদায় নিয়েছিল টাইরগাররা।

প্রসঙ্গত, গত বিশ্বকাপে কোয়ার্টার-ফাইনালে খেলার পর দেশের মাটিতে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকাকে টানা সিরিজ হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করে মাশরাফির নেতৃত্বাধীন নতুন বাংলাদেশ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :