সকাল ৮:২৬, শনিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / চূড়ান্ত মনোনয়ন পেলেন ২০ ক্রিকেটার
চূড়ান্ত মনোনয়ন পেলেন ২০ ক্রিকেটার
মে ৫, ২০১৬

সাভারের বিকেএসপিতে তিন দিনব্যাপী শারীরিক প্রতিবন্ধী ক্রিকেটার বাছাইয়ের প্রক্রিয়া ট্যালেন্ট হান্ট কর্মসূচির আয়োজন করা হয়েছিল, যা বৃহস্পতিবার (৫ এপ্রিল) বিকেলে শেষ হয়েছে। এই ট্যালেন্ট হান্ট থেকে ২০ জন প্রতিবন্ধী ক্রিকেটার বেছে নেয়া হয়েছে। তারা বাংলাদেশ জাতীয় প্রতিবন্ধী দলের সঙ্গে ৪৫ দিনের একটি ক্যাম্পে অংশগ্রহণ করবেন।
ক্যাম্পে অংশ নিতে সারা দেশ থেকে মোট ৫০০ ক্রিকেটার নিবন্ধিত হয়েছিলেন। প্রাথমিক মনোনয়নে সেই ৫০০ ক্রিকেটার থেকে ৩০৫ জন ক্রিকেটারকে বেছে নেয়া হয়।
এরপর দ্বিতীয় দফার মনোনয়নে ৩০৫ জন থেকে মোট ৪০ জন ক্রিকেটারকে বেছে নিয়ে সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপি’তে তিন দিনের একটি কর্মসূচির আওতায় আনা হয়, যা ট্যালেন্ট হান্ট নামে পরিচিতি পেয়েছে। আর এই ট্যালেন্ট হান্ট প্রতোযোগিতার মাধ্যমে ৪০ জনের মধ্য থেকে চূড়ান্ত করা হয় ২০ ক্রিকেটারকে। যারা সরাসরি অংশ নেবে বাংলাদেশ জাতীয় প্রতিবন্ধী দলের সঙ্গে।
নির্বাচিত ২০ জন ও জাতীয় দলে আগে থেকেই থাকা ২০ ক্রিকেটারসহ মোট ৪০ জন ক্রিকেটারের সমন্বয়ে অনুষ্ঠিত হবে ৪৫ দিনের অনুশীলন ক্যাম্প। ক্যাম্পটি শুরু হবে আগামী ০৭ মে থেকে বিকেএসপি’র ইনডোর স্টেডিয়ামে। ক্যাম্পের বাছাই শেষে জাতীয় দলের জন্য চূড়ান্ত করা হবে ২৫ ক্রিকেটার, যারা দেশের হয়ে খেলবেন।
গত বছরের সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠিত হয় পাঁচ জাতির শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট টুর্নামেন্ট। তবে এ বছর একটি দেশ বাড়িয়ে ছয় জাতির টুর্নামেন্ট করার প্রত্যয় ব্যক্ত করেছে আয়োজক বিসিবি ও আইসিআরসি।
এবারের ট্যালেন্ট হান্টে নির্বাচিত ২০ ক্রিকেটারের মধ্যে আছেন মুন্সীগঞ্জের ছেলে লিখন। ৫০০ ক্রিকেটারের ভেতর থেকে ২০ জনের দলে থাকতে পেরে ভীষণ আপ্লুত এই ক্রিকটারের লক্ষ্য চূড়ান্ত ২৫ জনের দলে থাকা। আর সেটা সম্ভব হলে দেশের জন্য কিছু একটা করতে পারবেন বলে মত তার, ‘দেশের জন্য যেকোন খেলাই অনেক গর্বের। মূলত আমি বাংলাদেশের ক্রিকেটের জন্য কিছু করতে চাই। কারণ দেশের জন্য কিছু করা মানে নিজের জন্য ভালো কিছু করা। আর এই ভালো কিছু করার পথ আমার সামনে খুলে দিয়েছে আইসিআরসি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাই আমি তাদের কাছে কৃতজ্ঞ।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :