দুপুর ১:১১, শনিবার, ২৪শে জুন, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / গোললাইন প্রযুক্তি থাকছে কোপা আমেরিকায়
গোললাইন প্রযুক্তি থাকছে কোপা আমেরিকায়
মে ২৬, ২০১৬

প্রথমবারের মত গোললাইন প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে কোপা আমেরিকাতে। শতবর্ষী কোপা আমেরিকাকে আরো নিখুঁত ও সুন্দর করে তুলতে এমন সিদ্ধান্ত নিয়েছে কোপা কর্তৃপক্ষ। এটি ছাড়াও থাকছে হক আই`র মাধ্যমে রিপ্লে সিস্টেম প্রযুক্তিও।

ল্যাটিন আমেরিকার দশটি এবং উত্তর আমেরিকার ছয়টি দেশ মিলে মোট ১৬ দল মিলে হচ্ছে কোপা আমেরিকার এবারের আসর। মূলত চার বছর পরপর কোপা আমেরিকার হওয়ার কথা থাকলেও এ বছরেই শতবর্ষে পা দিচ্ছে পৃথিবীর সব থেকে পুরাতন এই ফুটবল টুর্নামেন্টটি। লিওনেল মেসি, সুয়ারেজ, আগুয়েরো, হামেশ রড্রিগেজের মত তারকারা এবার মাঠ মাতাবেন।

আমেরিকায় ৩ জুন থেকে শুরু হওয়া এ টুর্নামেন্টে গোললাইন প্রযুক্তি ব্যবহারের আগে ইংলিশ প্রিমিয়ার লিগ, বুন্দেসলিগা, ইতালিয়ান লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগেও এই প্রযুক্তির ব্যবহার দেখে ফুটবল বিশ্ব। ইউরো কাপেও থাকছে গোললাইন প্রযুক্তি। এতে বেশি উপকার পেয়েছেন ফুটবলাররা। অন্যদিকে হক আই প্রযুক্তিটি গত বছর মহিলা বিশ্বকাপে প্রথমবারের মত ব্যবহার করা হয়।

উল্লেখ্য, চিলির বিপক্ষে ৬ তারিখ ম্যাচ দিয়ে কোপা আমেরিকা শুরু করবে আর্জেন্টিনা। গত বছরের দুই ফাইনালিস্ট এবার শুরুতেই মুখোমুখি। তবে রেফারি বিতর্কে কিছুটা শংকায় রয়েছে কোপা কর্তৃপক্ষ। মার্ক গিয়েগার গত বছরের গোল্ড কাপ সেমি ফাইনালে মেক্সিকো এবং পানামার মধ্যকার ম্যাচটিতে বাজে রেফারিং করে সমালোচিত হন। তাকেও রেফারি প্যানেলে রাখায় মেক্সিকো দল প্রতিবাদও জানিয়েছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :