সকাল ৬:২৭, শুক্রবার, ২৮শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / খেলার চেয়ে সাকিবের অন্তর্ভুক্তিই গুরুত্বপূর্ণ: তামিম
খেলার চেয়ে সাকিবের অন্তর্ভুক্তিই গুরুত্বপূর্ণ: তামিম
মে ২৮, ২০১৬

শনিবার গুরুত্বপূর্ণ ম্যাচে প্রাইম দোলেশ্বরকে ৩ উইকেটে হারিয়ে সুপার সিক্সে খেলার স্বপ্নটা এখনো বাঁচিয়ে রেখেছে আবাহনী। বাকি দুটি ম্যাচের দুটিতে জয় পেলেই সুপার সিক্স নিশ্চিত হবে তামিমের আবাহনীর।
অন্যদিকে একটি ম্যাচ হেরে গেলে সমীকরণের ফাঁদে পড়ে যাওয়ার চান্স থেকেই যাচ্ছে। তাইতো কোনও ঝুঁকি নিতে চায় না আবাহনী। শেষ দুটি ম্যাচে জয় তুলে নিয়েই সুপার সিক্সে খেলতে চায় ঐতিহ্যবাহী ক্লাবটি।
শনিবার বিকেএসপির ম্যাচ জিতে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন আবাহনীর অধিনায়ক তামিম ইকবাল। তারই চুম্বক অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো-

প্রশ্ন: গুরুত্বপূর্ণ ম্যাচে জয় পেলেন, এখন নির্ভার কিনা?

তামিম: যেমন পরিস্থিতিতে থেকে জয় পেয়েছি, তাতে করে আমি এই মুহূর্তে খুব নির্ভার। শেষ দুটি ম্যাচে আমরা জয় পেয়েছি। এটা ইতিবাচক ভূমিকা রাখবে পরের ম্যাচগুলোতে ভালো খেলার ব্যাপারে। সামনে আমাদের আরও দুটি গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে। সুপার লিগ নিশ্চিত করতে হলে আমাদের বাকি দুটি ম্যাচেও জিততে হবে।

প্রশ্ন : লিগের শুরু থেকেই আপনাদের ফিল্ডিং বাজে হচ্ছে…

তামিম : এটা নিয়ে আসলে বলার কিছু নেই! ব্যাটিং-বোলিং খারাপ হতে পারে। কিন্তু ফিল্ডিং চাইলেই ভালো করা সম্ভব। ফিল্ডিংয়ে একটু কষ্ট করলে একটি নির্দিষ্ট মানে পৌঁছানো যায়। কিন্তু দুর্ভাগ্যবশত সেখান থেকে অনেক নিচে আমরা। দলের কারো ফিল্ডিং ভালো হচ্ছে না। এই একটি সাইডে আমরা উন্নতি করতে পারলে ম্যাচগুলো আমাদের জন্য ৫ ভাগ সহজ হয়ে যেত।

প্রশ্ন : ম্যাচ শেষে এমন বাঁধভাঙা উল্লাস কেনও?

তামিম : আজ আমাদের অনেক বড় একটি ম্যাচ ছিল। ইমোশন মাঝে মাঝে কন্ট্রোলে আনা কঠিন হয়ে যায়। আমি চেষ্টা করি ঠাণ্ডা থাকার। তবে ম্যাচটি জিতে একটু আবেগপ্রবণ হয়ে পড়ি।

প্রশ্ন : মোসাদ্দেকের ইনিংসটি কেমন দেখলেন?

তামিম : দারুণ একটি ইনিংস খেলেছে মোসাদ্দেক। ব্যক্তিগতভাবে আমি দারুণ ক্রিকেটার হিসেবেই জানি। পুরো ইনিংসটাতে সে গভীরভাবে চিন্তা করেছে। ৩-৪ ওভার আগে ভুল শট খেলে আউটও হয়ে যেতে পারতো। কিন্তু দায়িত্ব নিয়ে ম্যাচ বের করেছে মোসাদ্দেক। এই বিষয়টি অন্যদের শেখার আছে মোসাদ্দেকের কাছ থেকে।

প্রশ্ন : আগের বছরগুলোতে মোসাদ্দেক চার নম্বরে ব্যাটিং করতো। এবার আরও নিচের দিকে করছে। এর কারণ কী?

তামিম : দলের স্বার্থেই মোসাদ্দেক চার নম্বরে খেলছে না। টিমে অপশন কম থাকায় তাকে দায়িত্ব নিতে হচ্ছে। দায়িত্ব খুব ভালোভাবেই পালন করছে মোসাদ্দেক। একজন ক্রিকেটার এবং অধিনায়ক হিসেবে আমি চাই ও (মোসাদ্দেক) চার নম্বরে ব্যাটিং করুক। ওর ক্যারিয়ারের জন্যও এটা ভালো হবে।

প্রশ্ন : সাকিবের অন্তর্ভুক্তিটা কতটা প্রভাব ফেলেছে?

তামিম : অবশ্যই প্রভাব ফেলেছে। খেলা এক বিষয় আর খেলায় অন্তর্ভুক্তি আরেক বিষয়। খেলার চেয়ে সাকিবের অন্তর্ভুক্তিই গুরুত্বপূর্ণ ছিল। এটাই আমাদের ইতিবাচকভাবে চিন্তা করতে সাহায্য করেছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :