সকাল ১১:৪৫, শুক্রবার, ২০শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / কলাবাগানে প্রত্যয়ী মাসাকাদজা
কলাবাগানে প্রত্যয়ী মাসাকাদজা
মে ১৭, ২০১৬

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের এবারের আসরে মাশরাফির কলাবাগান ক্রীড়া চক্রের পারফরম্যান্স ততটা আশানুরুপ নয় যতটা ভক্তরা আশা করেছিলেন। টুর্নামেন্টে দলটি এই পর্যন্ত ম্যাচ খেলেছে ৬টি যেখানে তাদের জয় মাত্র দুই ম্যাচে। বাকি ৪টি ম্যাচ হেরে টেবিলের ১০ নম্বরে রীতিমত ধুকছে কলাবাগান ক্রীড়াচক্র।

এর ফলে সুপার লিগে যাওয়ার পথটিও তারা কঠিন করে তুলেছে। সুপার লিগে যেতে প্রতিটি দলকেই লিগ পর্যায়ে খেলেতে হবে ১১টি ম্যাচ। সেক্ষেত্রে মাশরাফিদের হাতে আছে আরও ৫টি ম্যাচ।

কিন্তু এবারের প্রিমিয়ার লিগে দলগুলোর মাঝে যে প্রতিদ্বন্দ্বিতা সৃষ্টি হয়েছে তাতে সুপার লিগ পর্বে যেতে ন্যূনতম ৬ থেকে ৭টি ম্যাচ জয়ের কোন বিকল্প নেই। এক্ষেত্রে মাশরাফির কলাবাগান ক্রীড়া চক্রের জন্য কাজটি কঠিনই হয়ে দাঁড়িয়েছে। তরপরেও কাজটিকে কঠিন মনে করছেন না কলাবাগোনের জিম্বাবুয়ান ব্যাটসম্যান হ্যামিল্টন মাসাকাদজা। চাইছেন বাকি ম্যাচগুলো জিতে সুপার লিগ নিশ্চিত করতে।

মঙ্গলবার (১৭ মে) মিরপুরে প্রিমিয়ার লিগে নিজেদের দল সম্পর্কে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘এ কথা ঠিক যে আমরা মাত্র দু’টি ম্যাচ জিতেছি। তবে আমরা সামনের ম্যাচগুলো জিততে চাই। আপনারা জানেন যে প্রিমিয়ার লিগে এই পর্যন্ত কোন দলই এখনও সুপার লিগের পথটি ততটা সহজ করতে পারেনি। খেলায় হার-জিত থাকে। আমরাও তার ব্যতিক্রম নই। তবে সামনের ম্যাচগুলো জিতে আমরা সুপার লিগ নিশ্চিত করতে চেষ্টা করবো।’

দলের দুই সিনিয়ির প্লেয়ার মাশরাফি ও আব্দুর রাজ্জাক সামনের ম্যাচগুলোতে জ্বলে উঠলে দলের পারফরেম্যান্স কতটুকু ভাল হবে বলে আশা করছেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মাসাকাদজা জানালেন; আমর কাছে ওনারা দু’জনই দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তারা খেলছেও দারুণ। বিশেষ করে মাশরাফির কথা বলবো। তার মতো একজন অধিনায়ক দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমার মনে হয় দলের তরুণ খেলোয়াড়রা মাশরাফির উৎসাহে উদ্দীপ্ত হয়ে সামনের ম্যাচগুলো ধারাবাহিকভাবে ভাল খেলে দলকে সুপার লিগ পর্বে নিয়ে যেতে সক্ষম হবে।’

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের এবারের আসরে ধারাবাহিকভাবেই ভালো ইনিংস উপহার দিয়ে যাচ্ছেন হ্যামিল্টন মাসাকাদজা। ২২ এপ্রিল ফতুল্লায় আবাহনীর বিপক্ষে ৪১, তৃতীয় ম্যাচে মিরপুরে প্রাইম ব্যাংক’র বিপক্ষে ৬১, চতুর্থ ম্যাচে ফতুল্লায় ১১৫, পঞ্চম ম্যাচে মিরপুরে ৪০ ও সবশেষ শেখ জামালের বিপক্ষে ফতুল্লায় ৪৫ রানের ইনিংস খেলেছেন কলাবাগান ক্রীড়া চক্রের এই অভিজ্ঞ জিম্বাবুইয়ান ব্যাটসম্যান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :