সকাল ১০:২১, বৃহস্পতিবার, ২৩শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / ‘এভাবে খেললে বিশ্বের সেরা দল নিয়েও জিতবো না’
‘এভাবে খেললে বিশ্বের সেরা দল নিয়েও জিতবো না’
মে ১২, ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে মোহামেডানের বিপক্ষে একপেশে ম্যাচে আট উইকেটের বড় ব্যবধানে হেরেছে আবাহনী। ছয় ম্যাচে এটা তাদের তৃতীয় এবং টানা দ্বিতীয় পরাজয়; কিন্তু এবারের লিগে কাগজে-কলমে দারুণ শক্তিশালী দল গড়েছিল আবাহনী। জাতীয় দলের এক ঝাঁক তারকা ক্রিকেটারসহ বেশকিছু তরুণও রয়েছে দলে; কিন্তু কেউ নিজের সেরাটা খেলতে পারছে না বলে অভিযোগ করেছেন অধিনায়ক তামিম ইকবাল। আর এভাবে খেললে পৃথিবীর সেরা দল নিয়েও জিততে পারবেন না বলে জানিয়ে দেন তিনি।
বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচে শেষে তামিম বলেন, ‘আমরা তিনটা ম্যাচ হেরেছি, এখন বাকি সব ম্যাচ জিততে হবে। আর জিততে হবে বললেই হবে না। কারণ আমরা তো নিজেদের সেরা ক্রিকেট থেকে অনেক দূরে। যতই ঘাটতি থাকুক দলে। যদি এ রকমভাবে খেলতে থাকি বিশ্বের সেরা দল নিয়েও জিততে পারবোনা, ভালো ফলাফল পাবো না।’
তামিমের মতে দলকে জয় পেতে হলে সকল খেলোয়াড়ের অবদান থাকতে হবে। তবে শুধু নিজেদের খেলোয়াড়দেরই দায় দিচ্ছেন না তিনি। নিজেকেও কাঠগড়ায় তুলেছেন এ ড্যাসিং ওপেনার। কারণ ইনিংসকে বড় করতে পারছেন নিজেও।
‘ক্রিকেট হল দলগত খেলা। এখানে ১১ জনকেই অবদান রাখতে হবে। আগে যেসব ম্যাচে আমি ৫০/৬০ করেছি তা যদি আরও বড় করতে পারতাম তাহলে দলের জন্য আরও ভালো হতো। নিজেকেসহ দলের সবাইকে তাদের সেরা ক্রিকেটটা খেলতে হবে। আমরা আর ম্যাচ হারার পরিস্থিতিতে নেই। আমাদের জিততেই হবে।’
এদিন মাত্র ১৫ রানেই তিন উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় আবাহনী। তবে তারপরও তামিম আশা করেছিলেন ২৩০/ ২৪০ রানের মত তুলতে পারবে তার দল; কিন্তু এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। এক পর্যায়ে মনে হয়েছিল ১২০ রানের আগেই অলআউট হবে দলটি; কিন্তু সেখান থেকে আবুল হাসান রাজু ও তাসকিন আহমেদ সম্মানজনক স্কোর এনে দেন আবাহনীকে। এ জন্য তাদের ধন্যবাদ জানান তামিম।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :