রাত ১:৫৯, শুক্রবার, ২৫শে মে, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / আর্জেন্টিনার কোপা দলে নেই তেভেজ-দিবালা
আর্জেন্টিনার কোপা দলে নেই তেভেজ-দিবালা
মে ২১, ২০১৬

দুই যুগেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক অঙ্গনে কোন শিরোপার মুখ দেখেনি আর্জেন্টিনা। সেই শিরোপা খরা ঘোচাতে শতবর্ষী কোপা আমেরিকার জন্য আর্জেন্টিনার ২৩ সদস্যের দল ঘোষণা করলেন আর্জেন্টিনার কোচ টাটা মার্টিনো। দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ তেভেজ। এছাড়া ফর্মের তুঙ্গে থাকা দিবালাকেও দলে রাখেননি টাটা মার্টিনো।

দুদিন আগেই তেভেজের অসাধারণ নৈপুণ্যে কোপা লিবারতোদরেসের সেমিফাইনালে ওঠে বোকা জুনিয়র্স। কিন্তু সে পারফরম্যান্সও নজর কাড়তে পারেনি কোচের। কিন্তু জুভেন্টাস তারকা দিবালার দলে না থাকাটা বেশি বিস্ময়ের জন্ম দিয়েছে।

২২ বছর বয়সী দিবালা এই মৌসুমে জুভেন্টাসের হয়ে ৪৫ ম্যাচে ২৩ গোল করেছেন। দলকে টানা পঞ্চম ইতালিয়ান লিগ জিততেও তার ভূমিকা ছিল অপরিসীম। কিন্তু শুক্রবার ঘোষিত আর্জেন্টিনা দলে তার না থাকাটা অনেকটা অপ্রত্যাশিত। কোপার দলে না থাকলেও আর্জেন্টিনার অলিম্পিক দলে ঠিকই রয়েছেন দিবালা।

মেসিকে অধিনায়ক করে ঘোষিত আর্জেন্টিনা দলে সম্ভাব্য সব তারকাই রয়েছেন টাটা মার্টিনোর দলে। চাইনিজ লিগে খেলতে যাওয়ার পরেও ইজিকুয়েল লাভেজ্জির উপর ভরসা রেখে তাকে দলে নিয়েছেন কোচ।

আর্জেন্টিনা স্কোয়াডঃ

গোলকিপার: সার্জিও রোমেরো, নাহুয়েল, গুজম্যান, মারিয়ানো আন্দুজার

ডিফেন্ডার: ফাকুন্ডো রংকাগলিয়া, মার্কস রোহো, নিকোলাস ওটামেন্ডি, রামিরো ফিউনেস মুরি, গাব্রিয়েল মার্কাদো, জোনাথন মাইদানা, ভিক্টর কুয়েস্তা

মিডফিল্ডার: হাভিয়ের মাসচেরানো, আগুস্তো ফার্নান্দেজ, মাতিয়াস ক্রানাভিত্তর, এভার বানেগা, লুকাস বিলিয়া, এরিক লামেলা, হাভিয়ের পাস্তোরে, এঞ্জেল ডি মারিয়া

ফরোয়ার্ডঃ লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়েন, সার্জিও আগুয়েরো, নিকোলাস গাইতান, ইজিকুয়েল লাভেজ্জি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :