দুপুর ২:২৮, সোমবার, ২৭শে মার্চ, ২০১৭ ইং
/ ফুটবল / আবারো জাতীয় দলের অধিনায়ক মামুনুল
আবারো জাতীয় দলের অধিনায়ক মামুনুল
মে ২৮, ২০১৬

তাজিকিস্তানের বিপক্ষে এশিয়ান কাপ বাছাইপর্বের প্লে-অফ ম্যাচের জন্য ২৩ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছেন বাংলাদেশ ফুটবল দলের কোচ লোডভিক ডি ক্রুইফ। দলে একমাত্র চমক হিসেবে রয়েছেন ফরোয়ার্ড সৈয়দ রাশেদ তুর্য্য। প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেয়েছেন রহমতগঞ্জের এই ফুটবলার। তবে তুর্য্যের থেকেও মামুনুলের অধিনায়কত্ব ফিরে পাওয়াটা প্রধান আকর্ষণ হিসেবে রেখেছিলেন কোচ ক্রুইফ। শৃঙ্খলা ভঙ্গের দায়ে নিষিদ্ধ হওয়ার পর নিঃশর্ত ক্ষমা চেয়ে দলে ফিরেই আবার অধিনায়কত্ব ফিরে পেলেন এই মিডফিল্ডার।

মে মাসের শুরুতে ৩৪ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে বাফুফে। সেখান থেকে কোচ লোডভিক ডি ক্রুইফ চারজনকে বাদ দিয়ে ৩০ জন নিয়ে জাতীয় দলের ক্যাম্প শুরু করেন। সেখান থেকেও সাতজনকে বাদ দিয়ে এবার ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করলেন ক্রুইফ। রহমতগঞ্জের হয়ে পেশাদার লিগে বেশিরভাগ সময়েই বসে থাকতে হয়েছে তুর্য্যকে। কিন্তু যতটুক সুযোগ পেয়েছেন ততটুকুতেই কোচের মন জয় করে নিয়েছেন এই স্ট্রাইকার।

রোববার সকাল সাড়ে ১১টায় তাজিকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়বে মামুনুলরা। সেখানে ২ তারিখ ম্যাচ খেলে ৩ তারিখই দেশে ফিরে আসবে।

ডি ক্রুইফ বলেন, `আমি তাজিকিস্তানের বিপক্ষে যা যা করণীয় তার ওপর ভিত্তি করেই দল চূড়ান্ত করেছি। আমি আত্মবিশ্বাসী বাংলাদেশ তাজিকিস্তানের বিপক্ষে ভালো ফুটবল খেলবে।` বাংলাদেশ আগামীকাল রবিবার তাজিকিস্তানের উদ্দেশে যাত্রা করবে।

বাংলাদেশ ফুটবল দল:
গোলরক্ষক: রাসেল মাহমুদ লিটন, শহীদুল আলম সোহেল, আশরাফুল ইসলাম রানা।
ডিফেন্ডার: রায়হান হাসান, নাসির উদ্দিন চৌধুরী, তপু বর্মণ, নাসিরুল ইসলাম, ইয়ামিন মুন্না, মামুন মিয়া, আরিফুল ইসলাম, রেজাউল করিম, ওয়ালী ফয়সাল।

মিডফিল্ডার: ফয়সাল মাহমুদ, জামাল ভূঁইয়া, মোনায়েম খান রাজু, শাহেদুল আলম সিনিয়র, মাসুক মিয়া জনি, ইমন মাহমুদ ও মামুনুল ইসলাম।
ফরোয়ার্ড: জুয়েল রানা, রুবেল মিয়া, নাবিব নেওয়াজ জীবন, সৈয়দ রাশেদ তূর্য্য।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :