বিকাল ৩:১৬, বুধবার, ২২শে মে, ২০১৯ ইং
/ আইপিএল / আগ্রাসী মনোভাব আমাকে সেরা হতে সাহায্য করেছে: কোহলি
আগ্রাসী মনোভাব আমাকে সেরা হতে সাহায্য করেছে: কোহলি
মে ৬, ২০১৬



বিরাট কোহলি বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান একথা স্বীকার করেন অনেকেই। দুর্দান্ত ফর্মে থাকা কোহলি বরাবরই সমীহ আদায় করে নিয়েছেন ক্রিকেট সমর্থক থেকে বিশ্লেষকদের। তবে বিভিন্ন সময় নিয়ে মেজাজ হারিয়ে সমালোচিত হয়েছেন তিনি।
এবার নিজেই স্বীকার করলেন সে কথা। ২৭ বছর বয়সী কোহলি জানালেন, সহজে তিনি মেজাজ নিয়ন্ত্রণ করতে পারেন না। এটা নাকি তার জন্য বেশ কঠিন কাজ! তবে নিজের আগ্রাসী মনোভাব নিয়ে খুব বিচলিত নন কোহলি।
সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে মনে করি, প্রত্যেক খেলোয়াড়েরই আগ্রাসী হতে হয়। আপনার দক্ষতার প্রতি আপনার বিশ্বাস থাকতে হবে। তবে এ নিয়ে দম্ভ করা ঠিক নয়। আগ্রাসী মনোভাব আমার রয়েছে। নিজেকে এভাবেই উপস্থাপন করে থাকি। এটা আমাকে সেরা হতে সাহায্য করছে!’
কোহলি আরও বলে , ‘মেজাজ ধরে রাখা আমার জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। তবে এটা ধরে রাখা আমার জন্য বেশ কঠিন। আমি জানি, আমাকে খেলাধুলা নিয়েই কাজ করতে হবে। একজন ক্রিকেটার হিসেবে খেলায় বিশেষ কিছু নিয়ম মানতে হয়। এটা মাথায় রাখতে হয়। এমন আচরণের কোনও মানে নেই। তাই সমালোচিত হতে হয়।’
উল্লেখ্য, ২০১৪ সালে অ্যাডিলেড টেস্টের চতুর্থ দিনে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে জরিমানা গুণেছিলেন কোহলি। চলতি বছরে এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচে তৈরি হয়েছিল আম্পায়ারিং বিতর্ক। বাংলাদেশের আম্পায়ার শারফুদ্দৌলা সৈকতের একটি সিদ্ধান্ত মেনে নিতে পারেননি ভারতের ক্রিকেটাররা। আর ভারতের সহ-অধিনায়ক বিরাট কোহলি তো গালিই দিয়ে বসেন আম্পায়ারকে! এ ছাড়াও ক্রিকেট মাঠে ও বাইরে মেজাজ হারানোর বেশ কিছু নজির রয়েছে কোহলির।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :