দুপুর ১২:৫৯, শনিবার, ২৪শে জুন, ২০১৭ ইং
/ আইপিএল / আইপিএল-এর সেরা উদীয়মান খেলোয়াড় মুস্তাফিজ
আইপিএল-এর সেরা উদীয়মান খেলোয়াড় মুস্তাফিজ
মে ৩০, ২০১৬

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হয়েছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। রবিবার বেঙ্গালুরুকে হারিয়ে আইপিএল চ্যাম্পিয়ন হয় হায়দরাবাদ। পুরস্কার বিতরণের সময় সেরা উদীয়মান খেলোয়াড় হিসেবে মুস্তাফিজের নাম ঘোষণা করেন রবি শাস্ত্রী।
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নবম আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। অভিষেকের এক বছর পূর্ণ হওয়ার আগেই বিদেশি লিগে খেলার সুযোগ হয়েছে তার। আর এই সুযোগটা খুব ভালো ভাবেই কাজে লাগিয়েছেন মুস্তাফিজ। নিজের বোলিং দ্যুতি ছড়িয়ে পুরো ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।
কী স্লোয়ার! কী কাটার! কী ইয়র্কার! সবখানে যেন মুস্তাফিজ দিনে দিনে ছাড়িয়ে যাচ্ছেন সবাইকে। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রথম ম্যাচ থেকেই চমক দেখাতে থাকেন ফিজ। ২৬ রানে ২ উইকেট নিয়ে শুরু হয় তার আইপিএল মিশন।
আইপিএল-এ ১৭টি ম্যাচ খেলেছে মুস্তাফিজের সানরাইর্জেস হায়দরাবাদ। এরমধ্যে মুস্তাফিজ খেলেছেন ১৬টি ম্যাচ; যেখানে তার উইকেট সংখ্যা ১৭টি উইকেট। সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তিনি ৫ নম্বরে। ১৬ ম্যাচে ৬১ ওভার বল করেছেন ফিজ। রান দিয়েছেন ৪২১। ওভার প্রতি তার নেট রান রেট ৬.৯০। কমপক্ষে ২০ ওভার বোলিং করেছেন এমন বোলারদের মধ্যে তার চেয়ে কম ইকোনোমি রেট নেই আর কারও।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :