রাত ১০:২৮, রবিবার, ২৮শে মে, ২০১৭ ইং
/ আইপিএল / আইপিএলে ডেথ ওভারের সেরা বোলার মুস্তাফিজুর
আইপিএলে ডেথ ওভারের সেরা বোলার মুস্তাফিজুর
মে ২৭, ২০১৬

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ডেথ ওভারের (১৬-২০) সবচেয়ে কৃপণ বোলার হিসেবে জায়গা দখল করে আছেন সানরাইজার্স হায়দ্রাবাদের বাংলাদেশি পোস্টারবয় মুস্তাফিজুর রহমান।
শুক্রবার দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে সানরাইজার্স হায়দ্রাবাদ ও গুজরাট লায়ন্সের ফাইনালে ওঠার লড়াইয়ের আগে এ পরিসংখ্যান দেখাচ্ছে ক্রীড়া সংবাদমাধ্যম ক্রিকইনফো।
তারা বলছে, চলতি মৌসুমে ১৬ থেকে ২০ ওভারের মধ্যে অন্তত ৬ ওভার হলেও করেছেন এমন বোলারদের মধ্যে মুস্তাফিজুর রহমানই রান খরচে সবচেয়ে বেশি কৃপণতা দেখিয়েছেন। যেখানে এই সময়টায় সব দলের ব্যাটসম্যানদের মারকুটে তাণ্ডবে ওভারপ্রতি গড়ে ১২-১৫ রান পর্যন্ত খরচ হয়ে যায়, সেখানে টাইগার বিস্ময়বালকের খরচ মাত্র ৭ দশমিক ২৮ করে। অর্থাৎ এই সময়টার প্রতিটি ওভারে তিনি রান দিয়েছেন মাত্র ৭ দশমিক ২৮ রান করে।
পুরো ম্যাচের বোলিং বিচারেও সবচেয়ে কৃপণ বোলার মুস্তাফিজুর। সানরাইজার্সের হয়ে ১৫ ম্যাচ খেলা মুস্তাফিজুরের প্রতি ম্যাচে ওভারপ্রতি রান খরচ ৬ দশমিক ৭৩। যেখানে তার পেছনে থাকা কলকাতা নাইট রাইডার্সের সুনীল নারিনের খরচ ৬ দশমিক ৯২।
এই টুর্নামেন্টে ১৬ ব্যাটসম্যানকে ধরাশায়ী করে মুস্তাফিজ সর্বোচ্চ উইকেট শিকারীদেরও তালিকায় আছেন ৬ নম্বরে। সানরাইজার্স ও লায়ন্সের খেলা শুরু হওয়ার আগে ক্রিকইনফোর বিশ্লেষণে অস্ট্রেলিয়ার সাবেক পেসার ডার্ক ন্যানেস বলছেন, এবারের আইপিএলে সেরা বোলিং টিম সানরাইজার্স হায়দ্রাবাদই। মুস্তাফিজুর রহমান ও ভুবনেশ্বর কুমারদের নেতৃত্বাধীন এ টিমের বোলিং আক্রমণের সামনে প্রত্যেকটি টিমকেই পরীায় পড়তে হয়েছে, সে পরীা শুক্রবার ফিরোজ শাহ কোটলায় দিতে হবে গুজরাট লায়ন্সকেও। শুক্রবার লড়াইয়ের আগে ক্রিকইনফোর পাঠকদের অনেকেই ম্যাচে মুস্তাফিজের ওপর আলো থাকবে বলে ভবিষ্যদ্বাণী করছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :