রাত ৯:৩৮, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / ১০ এপ্রিল ‘প্লেয়ার বাই চয়েজ’
১০ এপ্রিল ‘প্লেয়ার বাই চয়েজ’
এপ্রিল ১, ২০১৬

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর লম্বা সময় কোন আন্তর্জাতিক টুর্নামেন্ট নেই টাইগারদের। তাই বলে বসেও থাকতে পারছেন না তারা। ২০ এপ্রিল থেকে শুরু হতে পারে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগ। তবে তার আগে ১০ এপ্রিল ২০১৫-১৬ মৌসুমের জন্য ‘প্লেয়ার বাই চয়েজ’ অনুষ্ঠিত হবে। এমনটাই জানিয়েছেন বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।
বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে এবার শুরু হয়েছিল ‘প্লেয়ার বাই চয়েজ’ পদ্ধতির। এবার খেলোয়াড় সংগ্রহে ঢাকা প্রিমিয়ার লিগেও এ নিয়ম চালু করা হয়েছে। এজন্য আগামী ১০ এপ্রিল ক্লাবগুলো তাদের পছন্দমতো খেলোয়াড় সংগ্রহ করবে।
ইতোমধ্যেই খেলোয়াড়দের `প্লেয়ার বাই চয়েজ` ক্যাটাগরি চূড়ান্ত হয়ে গেছে। কিছুদিন আগে ঘোষিত ক্যাটাগরি থেকে কিছুটা পরিবর্তন করা হয়েছে। নতুন এ ক্যাটাগরিতে এ প্লাস ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ২৫ লাখ, এ ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ২০ লাখ, বি প্লাস ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ১৫ লাখ, বি ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ১২ লাখ, সি ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ৮ লাখ, ডি ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ৫ লাখ এবং ই ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন সাড়ে ৩ লাখ টাকা করে।
বৃষ্টির মৌসুম হওয়ায় এবার প্রতি ম্যাচে একদিন করে রিজার্ভ ডে রাখা হয়েছে। এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, ‘সিসিডিএমের একটা সিদ্ধান্ত হয়েছে। ঢাকা প্রিমিয়ার লিগের প্লেয়ার বাই চয়েজের লটারি হবে এপ্রিলের ১০ তারিখে। আরেকটা সিদ্ধান্ত হয়েছে যে ১০ তারিখের পর ১০ দিনের মধ্যে প্রিমিয়ার লিগ শুরু হবে। এপ্রিল মাসের পর থেকে বৃষ্টির মৌসুম শুরু হওয়ার সম্ভাবনা খুব বেশি। এ জন্য প্রতিটা ম্যাচের জন্য এক দিন করে রিজার্ভ ডে রাখা হবে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :