রাত ১২:২৯, শুক্রবার, ২২শে জুন, ২০১৭ ইং
/ ফুটবল / স্বাধীনতা কাপে প্রথম জয় আবাহনীর
স্বাধীনতা কাপে প্রথম জয় আবাহনীর
এপ্রিল ৯, ২০১৬

লি টাক গোল করলেন, সতীর্থদের দিয়ে গোল করালেন। শুরুর মলিনতা কাটিয়ে শেষ দিকে জ্বলে উঠলেন সানডে চিজোবাও। বিদেশি এই দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে স্বাধীনতা কাপে প্রথম জয়ও পেলো আবাহনী লিমিটেড। ‘বি’ গ্রুপের ম্যাচে টিম বিজেএমসির বিপক্ষে ম্যাচে তাদের জয়টি ৫-০ ব্যবধানের।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার লি টাক আবাহনীকে এগিয়ে নেওয়ার পর কামারা সাররার ও সানডে চিজোবার জোড়া গোলে দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী। ফেনী সকারের সঙ্গে ১-১ ড্র করে স্বাধীনতা কাপ শুরু করে অমলেশ সেনের দল। চলতি আসরে বিজেএমসির এটি দ্বিতীয় হার।
একাদশ মিনিটে সুলতান আহমেদ শাকিলের দৃঢ়তায় বেঁচে যায় আবাহনী। ডান দিক থেকে আক্রমণে যাওয়া বিজেএমসির এলিটা কিংসলের গতিময় শট কর্নারের বিনিময়ে ফেরান এই গোলরক্ষক।
২৩তম মিনিটে লি টাকের গোলে এগিয়ে যায় আবাহনী। ওয়ালি ফয়সালের ফ্রি কিক কামারার হেড থেকে বক্সের মধ্যে বল পেয়ে ঠাণ্ডা মাথায় লক্ষ্যভেদ করেন তিনি। এ গোল দিয়েই আবাহনীর হয়ে গোলের খাতা খুললেন ইংল্যান্ডের এই ফরোয়ার্ড।
মোহাম্মদ ইমনের শট প্রতিহত হওয়ার পর পরই ব্যবধান দ্বিগুণ করে নেয় আবাহনী। ২৮তম মিনিটে টাকের কর্নারে নিখুঁত হেডে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন কামারা।
৩৮তম মিনিটে বিজেএমসির এলিটা গায়ে সেঁটে থাকা আবাহনীর দুই ডিফেন্ডারকে ছিটকে দিলেও শেষ পর্যন্ত বলের গতির সঙ্গে তাল মেলাতে পারেননি। ওয়ান টু ওয়ান পজিশনে এলিটার দুর্বল শট কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক।
স্যামসন ইলিয়াসুর লাল কার্ডে দ্বিতীয়ার্ধের শুরুতে দশ জনের দলে নেমে যায় বিজেএমসি। বক্সের মধ্যে ইচ্ছা করে ডাইভ দিয়ে দ্বিতীয় দফা হলুদ কার্ড দেখেন নাইজেরিয়ার এই মিডফিল্ডার। দুই গোলে পিছিয়ে থাকা বিজেএমসির ঘুরে দাঁড়ানোর আশা ফিকে হয়ে যায় অনেকটাই।
৬৮তম মিনিটে কামারার দ্বিতীয় গোলে স্কোরলাইন ৩-০ করে নেয় আবাহনী। ডান দিক থেকে সানডে চিজোবার শট গোলরক্ষক আরিফুজ্জামান হিমেল ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বলে কামারার হেড ঠিকানা খুঁজে পায়। স্বাধীনতা কাপে সেনেগালের এই ফরোয়ার্ডের এটি তৃতীয় গোল।
একাধিক সুযোগ নষ্ট করা সানডে ৭৯তম মিনিটে আবারও হতাশ হন। বদলি ফরোয়ার্ড জুয়েল রানার ক্রসে গোলমুখ থেকে নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের নেওয়া শট কোনমতে ফেরান হিমেল।
পাঁচ মিনিট পর বক্সের ডান দিকে থেকে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করে হতাশার বৃত্ত ভাঙেন সানডে। শেষ দিকে নাইজেরিয়ার এই খেলোয়াড় স্কোরলাইন ৫-০ করেন দূরপাল্লার শটে। দিনের প্রথম খেলায় ‘এ’ গ্রুপের ম্যাচে উত্তর বারিধারাকে ১-০ গোলে হারিয়ে টানা তৃতীয় জয় পায় শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :