সকাল ৯:৫৯, সোমবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / সেমিতে রিয়ালের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি
সেমিতে রিয়ালের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি
এপ্রিল ১৫, ২০১৬

চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠেছে ম্যানচেস্টার সিটি। অন্যদিকে নাম কিংবা খ্যাতি কিংবা ট্রফি জয়ের দিক দিয়ে অনেকখানি এগিয়ে রিয়াল মাদ্রিদ। কোয়ার্টার ফাইনালে ২-০ গোলে প্রথম লেগ পিছিয়ে থেকেও দ্বিতীয় লেগে উলফসবার্গের বিপক্ষে ৩-০ গোলের জয়ে প্রমাণ করেছে তাদের কেন বিশ্বের অন্যতম সেরা ক্লাব বলা হয়। এবার এ দু দল মুখোমুখি হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে।
২০১৫-১৬ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হয় নিয়নে। সেখানে প্রথমেই উঠে আসে ম্যানচেস্টার সিটির নাম। তারপরই ওঠে রিয়াল মাদ্রিদের নাম। ড্রয়ের নিয়ম অনুযায়ী প্রথম দুই দল একে অপরের মুখোমুখি হবে। আর প্রথমে সিটির নাম ওঠায় প্রথম লেগ হবে ম্যানচেস্টার সিটির মাঠে।
এর আগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে কেবল দুবার খেলেছে ম্যানচেস্টার সিটি। দুই ম্যাচের একটি ড্র হয়েছে এবং অন্যটিতে জয় পেয়েছে রিয়াল।
অন্যদিকে বায়ার্ন মিউনিখ এবং অ্যাটলেটিকো মাদ্রিদ মুখোমুখি হবে অন্য সেমিফাইনালে। বার্সেলোনাকে দ্বিতীয় লেগে ২-০ গোলে হারিয়ে সেমিতে উঠে বেশ চাঙ্গা রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। অন্যদিকে বেনফিকার বিপক্ষে কোনোমতে ২-২ গোলে ড্র করে সেমির টিকিট নিশ্চিত করেছে বায়ার্ন।
২৬ এপ্রিল প্রথম সেমি ফাইনালে মুখোমুখি হবে সিটি এবং রিয়াল। পরদিনই অ্যাটলেটিকোর মাটিতে খেলবে বায়ার্ন মিউনিখ। ফিরতি লেগ হবে ৩ এবং ৪ মে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :