ভোর ৫:৩০, রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৭ ইং
/ আইপিএল / সাকিবের কলকাতার কাছে হারলো মুস্তাফিজের সানরাইজার্স
সাকিবের কলকাতার কাছে হারলো মুস্তাফিজের সানরাইজার্স
এপ্রিল ১৬, ২০১৬

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের খেলায় সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্সের কাছে হারলো মুস্তাফিজুর রহমানের হায়দরাবাদ সানরাইজার্স। টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪২ রান সংগ্রহ করে মুস্তাফিজের সানরাইজার্স হায়দারাবাদ। জবাবে ১৮.২ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ল্েয পৌঁছে যায় কলকাতা।
এদিন বল হাতে উজ্জ্বল ছিলেন দুই টাইগার তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজ। ৩ ওভারে ১৮ রান দিয়েছেন সাকিব। ব্যাট হাতে নামারই সুযোগ পাননি তিনি। অন্যদিকে ৪ ওভারে ২৯ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। এর মধ্যে শেষ ওভারে ১৪ রান দেন মুস্তাফিজ।
টসে জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো ছিল না সানরাইজার্সের। ৩৬ রানের মধ্যেই হারায় তারা তিন উইকেট। দ্রুতই সাজঘরে ফেরেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার (১৩), শিখর ধাওয়ান (৬) ও ময়েস হেনরিকস (৬)। দলীয় ৫০ রানের মাথায় পড়ে চতুর্থ উইকেট। ১১ বলে মাত্র ৬ রান করে ফেরেন দীপক হুদা। তবে পঞ্চম উইকেট জুটিতে সানরাইজার্সকে আশা দেখায় মরগান ও ওঝা। ৭.৫ ওভারে এই জুটি থেকে আসে গুরুত্বপূর্ণ ৬৭ রান। ২৮ বলে ৩৭ রান করা ওঝাকে আউট করে এই জুটি বিচ্ছিন্ন করেন প্রোটিয়া পেসার মরনে মর্কেল। এরপর মরগানকে বিদায় করেন উমেশ যাদব। তবে সাজঘরে ফেরার আগে মরগান করে যান ফিফটি। ৪৩ বলে করেন ৫১ রান। যার মধ্যে ছিল তিনটি চার ও দুটি ছক্কার মার। শেষের দিকে ৮ বলে ১৩ রান করে রান আউট হন আশিষ রেড্ডি।
কলকাতা নাইট রাইডার্সের হয়ে উমেশ যাদব তিনটি, মরকেল দুটি ও আন্দ্রে রাসেল নেন একটি করে উইকেট। প্রথম ম্যাচে খেলতে নামা বাংলাদেশের সাকিব আল হাসান পাননি কোনও উইকেটের দেখা। তবে তিন ওভারে মাত্র ১৮ রান দিয়ে বোলিংটা ভালোই করেছেন তিনি। আন্দ্রে রাসেলের পরেই কলকাতার হয়ে সেরা ইকোনোমি রেট ছিল সাকিবেরই।
১৪৩ রানের টার্গেটে খেলতে নেমে শুরুটা ভালোই করে কলকাতা। ১২.৩ ওভারের উদ্বোধনী জুটিতে আসে ৯২ রান। ৩৮ রানে রবিন উত্থাপা আউট হন। এরপর মুস্তাফিজের শিকার হন আন্দ্রে রাসেল। দারুণ এক ইয়র্কারে তার স্টাম্প ভেঙে দেন মুস্তাফিজ। ব্যালেন্স হারিয়ে ভূপাতিত হন রাসেলও। এরপর খেলা কিছুটা জমে উঠলেও আর কোনও বোলার ভালো করতে না পারায় ম্যাচ হেরে যায় সানরাইজার্স। কলকাতার হয়ে ৬০ বলে অপরাজিত ৯০ রানের ইনিংস খেলেন অধিনায়ক গৌতম গম্ভীর। ৪ ওভারে ২৯ রান দিয়ে ১ উইকেট পেয়েছেন মুস্তাফিজ। এর মধ্যে শেষ ওভারে ১৪ রান দিয়েছেন মুস্তাফিজ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :