সকাল ১১:২৩, শনিবার, ২৪শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / রাজ্জাককে রেখে দিল কলাবাগান, লিটনকে আবাহনী
রাজ্জাককে রেখে দিল কলাবাগান, লিটনকে আবাহনী
এপ্রিল ১০, ২০১৬

আসছে ঢাকা প্রিমিয়ার লিগের জন্য ক্লাবগুলোর রেখে দেওয়া ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে সিসিডিএম (ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস)।
এবার ক্রিকেটারদের দল নির্ধারিত হচ্ছে ‘প্লেয়ার্স বাই চয়েজ’ পদ্ধতিতে। নিয়ম করে দেওয়া হয়েছে, গত মৌসুমের স্কোয়াড থেকে দুজন করে ক্রিকেটার রেখে দিতে পারবে দলগুলি। তবে আইকন ও ‘এ’ প্লাস গ্রেডের ক্রিকেটারদের রেখে দেওয়া যাবে না।
প্রিমিয়ারের ১২ ক্লাবের ১১টিই রেখে দিয়েছে পুরোনো দুজন করে ক্রিকেটার। শুধু প্রথম বিভাগ থেকে প্রিমিয়ারে উঠে আসা ম্যাগনাম ক্রিকেটার্স ধরে রাখেনি কোনো ক্রিকেটারকে।
ক্লাবগুলোর ধরে রাখা ক্রিকেটারদের তালিকায় আব্দুর রাজ্জাক, নাইম ইসলামের মত অভিজ্ঞ ক্রিকেটার যেমন আছেন, আছেন ঘরোয়া লিগের নিয়মিত পারফরমাররা আর কদিন আগে অনূর্ধ্ব-১৯ দলে খেলা ক্রিকেটাররা।
বর্তমান চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ধরে রেখেছে সদ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে আসা দুই ক্রিকেটার উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান ও অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরীকে।
প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব রেখে দিয়েছে ওপেনার রনি তালুকদার ও বাঁহাতি স্পিনার সানজামুল হককে। উইকেটকিপার ব্যাটসম্যান লিটন কুমার দাস ও ঘরোয়া ক্রিকেটের সাম্প্রতিক রান মেশিন মোসাদ্দেক হোসেনকে ছাড়ছে না আবাহনী লিমিটেড।
দেশের মাটিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তৃতীয় হওয়া বাংলাদেশ দলের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ ও যুব বিশ্বকাপে বাংলাদেশের আরেক সাবেক অধিনাক মাহমুদুল হাসানকে ধরে রেখেছে কলাবাগান ক্রিকেট একাডেমি। মোহামেডান স্পোর্টিং ক্লাবেই থাকতে হচ্ছে ব্যাটসম্যান নাইম ইসলাম ও পেস বোলিং অলরাউন্ডার আরিফুল হককে।
লিজেন্ডস অব রূপগঞ্জ ধরে রেখেছে ব্যাটসম্যান জহুরুল হক ও বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেনকে। ব্যাটসম্যান নাদিফ চৌধুরী ও বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ থাকছেন ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবে।
গত লিগে ১১ ম্যাচে ২৭ উইকেট নিয়ে চমকে দেওয়া বাঁহাতি স্পিনার আসিফ হাসানকে ছাড়ছে না ব্রাদার্স ইউনিয়ন। সঙ্গে থাকছেন অফ স্পিনিং অলরাউন্ডার ইফতিখার সাজ্জাদ। বোলিং অ্যাকশন শোধরানোর লড়াইয়ে থাকা বাঁহাতি স্পিনার আরাফাত সানির ওপর আস্থা রেখেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এই ক্লাবেই থাকছেন অফ স্পিনার সোহাগ গাজীও।
জাতীয় নির্বাচকদের চোখে ব্রাত্য হলেও ঘরোয়া লিগের সবচেয়ে ধারাবাহিক পারফরমারদের একজন রাজ্জাক। অভিজ্ঞ বাঁহাতি স্পিনারকে ছাড়ছে না কলাবাগান ক্রীড়া চক্র। সঙ্গে রাখছে তারা ব্যাটসম্যান তাসামুল হককে। গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা দুই ক্রিকেটার ওপেনার সাইফ হাসান ও অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনকে রেখে দিয়েছে সিসিএস (ক্রিকেট কোচিং স্কুল)।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :