দুপুর ১:৩০, মঙ্গলবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / ‘মুস্তাফিজকে পরামর্শ দেওয়ার কিছু নেই’
‘মুস্তাফিজকে পরামর্শ দেওয়ার কিছু নেই’
এপ্রিল ৪, ২০১৬

প্রথমবারের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন ক্রিকেট বিশ্বের বোলিং বিস্ময় মুস্তাফিজুর রহমান। এই টুর্নামেন্টে কলকাতা নাইটরাইডার্সের হয়ে খেলবেন বাংলাদেশের অলরাইন্ডার সাকিব আল হাসানও।
তবে মুস্তাফিজ প্রসঙ্গে তিনি বললেন, ’মুস্তাফিজকে পরামর্শ দেওয়ার কিছু নেই। সে নিজের মতো করে খেলে সেরাটাই উপহার দেবে বলে আমি আশাবাদী।‘
সোমবার দুপুরে রাজধানীর হোটেল দ্য ওয়েস্টিনে বাংলালিংকের এক অনুষ্ঠানে যোগ দিয়ে এমনটাই জানালেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের খেলোয়াড় সাকিব।
এ সময় তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরও উপস্থিত ছিলেন।
‘মুস্তাফিজ এবারই প্রথম খেলছেন আইপিএলে। আপনি তো আগে থেকেই আছেন। তার জন্য আপনার কোনো পরামর্শ আছে কি?’- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে সাকিব আল হাসান বলেন,‘সে (মুস্তাফিজ) এই মুহূর্তে বিশ্বের সেরা বোলারদের একজন। নিজের স্বাভাবিক খেলাটুকু খেললে এবং ফিটনেস ধরে রাখতে পারলেই সাফল্য পেয়ে যাবেন। ও আমাদের অসম্ভব ভালো খেলোয়াড়। তাকে নিয়ে আমি অনেক আশাবাদী।’
sakib-2
টি-টোয়েন্টি বিশ্বকাপের অভিজ্ঞতা ভবিষ্যতে কেমন কাজে দেবে- এটাও জানতে চাইলেন সাংবাদিকরা।
উত্তরে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব বলেন, যেকোনো খেলার অভিজ্ঞতাই আমরা গুরুত্ব দিয়ে দেখি। টি-টোয়েন্টি বিশ্বকাপের অভিজ্ঞতা যে আলাদা করে কাজে লাগাতে হবে, তা নয়। আমাদের অনেক ইমপ্রুভমেন্ট হয়েছে। সেটি অব্যাহত রাখার চেষ্টা করছি সবাই।
টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ডের ম্যাচটি টানা দেখতে না পারলেও যতটা সম্ভব দেখেছেন বলে জানিয়েছেন তিনি।
উভয় দলেরই প্রশংসা করতে চান এ খেলোয়াড়। বললেন, তারা (ওয়েস্ট ইন্ডিজ) ভালো খেলেছে। ওয়েস্ট ইন্ডিজ দলটির এ পর্যায়ে আসা প্রেরণা যোগাবে অন্য দলগুলোকে।
বিশ্বের যেকোন আসরে নিজের দেশকে তুলে ধরতে চান বলেও জানালেন সাকিব।
তিনি বলেন, আমাদের খেলোয়াড়রা যথেষ্ট পরিশ্রম‍ী ও দেশপ্রেমিক। এটা আমাদের এগিয়ে যাওয়ার প্রেরণা নিচ্ছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :