দুপুর ১:২৬, শুক্রবার, ২৬শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / মুক্তারের বোলিং তোপে শেখ জামালের জয়
মুক্তারের বোলিং তোপে শেখ জামালের জয়
এপ্রিল ২৪, ২০১৬

মুক্তার আলীর বোলিং তোপের পর মাহবুবুল করিমের দায়িত্বশীল ব্যাটিংয়ে দারুণ জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে নিজেদের প্রথম ম্যাচে কলাবাগান ক্রিকেট একাডেমীকে আট উইকেটের বড় ব্যবধানে পরাজিত করে তারা। মাত্র ১৯ রান দিয়ে ৪ উইকেট তুলে কলাবাগান একাডেমীকে অল্প রানে গুটিয়ে দিতে দারুণ ভূমিকা রাখেন মুক্তার।

কলাবাগান একাডেমীর দেওয়া ১৫৩ রানের লক্ষে ব্যাটিং করতে নেমে দারুণ সূচনা পায় শেখ জামাল। উদ্বোধনী জুটিতে ৮০ রান করেন দুই ওপেনার জয়রাজ শেখ ও মাহবুবুল করিম। জয়রাজ (১৪) কিছুটা ধির গতিতে ব্যাট করলেও অপর প্রান্তে সাবলীল ব্যাটিং করতে থাকেন মাহবুবুল। দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রান করেন মাহবুবুল। ৭১ বলে এ রান করতে ৯টি চার ও ২টি ছক্কা মারেন তিনি।

দুই ওপেনারের বিদায়ের পর অধিনায়ক মাহমুদউল্লাহকে নিয়ে বাকি কাজ শেষ করেন মার্শাল আইয়ুব। ২৬.৪ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় তারা। মার্শাল আইয়ুব ৩১ ও মাহমুদউল্লাহ ২১ রান করে অপরাজিত থাকেন।

এর আগে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় কলাবাগান ক্রিকেট একাডেমী। ব্যাটিং করতে নেমে শুরুতেই মুক্তার আলীর বোলিং তোপে পরে তারা। ফলে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৪.৩ ওভারেই ১৫২ রান তুলেই অলআউট হয়ে যায় তারা।

ইনিংসের শুরুতেই দুর্দান্ত বোলিং করেন মুক্তার আলী। সাত ওভারে মাত্র ১৯ রান দিয়ে চারটি উইকেট পান তিনি। তার সঙ্গে লঙ্কান বাঁহাতি স্পিনার অ্যাঞ্জেলো পেরেরা ও অফস্পিনার সোহাগ গাজীও দারুণ বোলিং করেন। ২টি করে উইকেট পান এ দুই স্পিনার। কলাবাগান একাডেমীর পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন মেহেদী হাসান মিরাজ। এছাড়া বিশ্বনাথ হালদার ২২, মাইশুকুর রহমান ১৯ ও নূর হোসেন ১৭ রান করেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :