রাত ৪:২১, বুধবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / মাশরাফি যখন পেশাদার সাংবাদিক
মাশরাফি যখন পেশাদার সাংবাদিক
এপ্রিল ২১, ২০১৬

ক্রিকেটার হিসেবে মাশরাফিকে আমরা সবাই চিনি। বল হাতে আগুন ঝরানোর পাশাপাশি ব্যাট হাতেও প্রতিপক্ষকে ঝলসে দিতে জানেন তিনি। একইসঙ্গে নেতৃত্ব গুণ তো তার যেন জাদুর কাঠি। আবার দুষ্টুমিতেও মাশরাফির জুড়ি মেলাভার। বাংলাদেশ দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটারই সবচেয়ে দুষ্ট হিসাবে ব্যাপক পরিচিত। তাই মাঝে মধ্যে দুষ্টুমি করে সাংবাদিকতাও করেন তিনি।
শুক্রবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হবে মাশরাফির কলাবাগান ও তামিমের আবাহনী। ম্যাচের নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এসেছিলো এ দুই দলই। অনুশীলন শেষে মাঠের একপ্রান্তে সাংবাদিকদের সঙ্গে আড্ডায় মেতে ওঠেন মাশরাফি ও তামিম। এক সময় তামিমকে নানা প্রশ্ন করেন সাংবাদিকরা। এর মাঝেই তামিমকে পেশাদার সাংবাদিকের মত হঠাৎ দুটি প্রশ্ন করে বসেন মাশরাফি।
তামের কাছে মাশরাফির প্রথম প্রশান, ‘আমার প্রশ্ন আছে আপনি কি অধিনায়ক?’ উত্তরে তামিম বলেন, ‘আমাকে গতকাল দল অধিনায়ক ঘোষণা করেছে।’
মাশরাফি আবারও প্রশ্ন করেন, আপনি কতটা উপভোগ করছেন? তামিমের উত্তর, ‘অধিনায়কত্ব কেমন উপভোগ করবো তা কালকের (আজকের) ম্যাচের পর বুঝতে পারবো। সত্যি কথা বলতে এ বিষয়টি নিয়ে আমি এখনো খুব বেশী জানি না। খুব বেশি ম্যাচে এখনো অধিনায়কত্ব করিনি। সাম্প্রতিক সময়ে বেশকিছু টুর্নামেন্টে করেছি। আমি মনে করি এটাও ব্যটিংয়ের মতো। যতো বেশী অনুশীলন করা হবে তত বেশি রান আসবে, তেমনি যত বেশি ম্যাচ খেলবো যত বেশি জিতবো আমার অধিনায়কত্ব তত উন্নত হবে।’
তবে এদিন দুষ্টুমি করে প্রশ্ন করলেও মাঝে মধ্যেই পত্রিকাতে বিশেষ কলাম লিখেন মাশরাফি। পেশাদার সাংবাদিক না হলে সাংবাদিকতা ভালো করেই জানেন এ ক্রিকেটার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :