সন্ধ্যা ৬:০২, শুক্রবার, ২০শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / মাশরাফির কলাবাগানের টানা তৃতীয় হার
মাশরাফির কলাবাগানের টানা তৃতীয় হার
এপ্রিল ৩০, ২০১৬

ঢাকা প্রিমিয়ার লিগে টানা তৃতীয় হারের মুখ দেখলো মাশরাফি বিন মুর্তজার কলাবাগান ক্রীড়া চক্র। শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৪৭ রানে হেরেছে মাশরাফির কলাবাগান।
টসে জিতে কলাবাগানের অধিনায়ক মাশরাফি ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। প্রাইম ব্যাংক এদিন সতর্কভাবে ব্যাটিং শুরু করে। এরপর তিন হাফসেঞ্চুরিতে ২৮০ রানের পুঁজি সংগ্রহ করে। প্রাইম ব্যাংকের অধিনায়ক শুভাগত হোম (৬০), সাব্বির রহমান (৫৩) ও তাইবুর রহমান (৫২) রান করেন।
কলাবাগান ক্রীড়া চক্রের বোলারদের মধ্যে মাশরাফি একাই নিয়েছেন ৪টি উইকেট। তিনি ১০ ওভার বোলিং করে ৫৬ রান খরচায় ৪টি উইকেট নিয়েছেন। এছাড়া দেওয়ান সাব্বির, আব্দুর রাজ্জাক ও শরিফউল্লাহ প্রত্যেকে দুটি করে উইকেট নিয়েছেন।
২৮১ রানের বড় লক্ষ্য সামনে নিয়ে ব্যাটিংয়ে নামে কলাবাগান ক্রীড়া চক্র। শুরুটা ভালো হলেও শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি কলাবাগান। দলীয় ৭৯ রানের মাথায় ওপেনার সাদমান (৪৫) রানে ফিরে গেলে আরও একরান যোগ করে ফিরে যান অপর ওপেনার জসীমউদ্দিন (২৫)। তিন নম্বরে নামা মাসাকাদজা ছাড়া আর কেউই বড় স্কোর গড়তে পারেননি।
তিনি ৭২ বলে ৯ চারে ৬১ রানের ইনিংস খেলেছেন। এছাড়া মেহরাব হোসেন জুনিয়র ২৭ ও আব্দুর রাজ্জাক ১৯ রান করেছেন। জ্বর নিয়ে খেলা মাশরাফি শেষ দিকে ব্যাটিং নামেন। অবশ্য শুভাগত হোমের বলে রানের খাতা না খুলেই বোল্ড হন তিনি। মাশরাফি আউট হওয়ার পর নিহাদ-উর-জামান (৮) রানে ফিরে গেলে কলাবাগান ৪৫.৪ ওভারে ২৩৩ রানেই থেমে যায়। ফলশ্রুতিতে তারা ম্যাচ হারে ৪৭ রানে।
প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন রায়হান উদ্দিন। তিনি ৮.৪ ওভারে ৩৮ রান খরচ করে ৪ উইকেট নিয়েছেন। এছাড়া শুভাগত হোম, রুবেল হোসেন ও মনির হোসেন প্রত্যেকে দুটি করে উইকেট নিয়েছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :