সকাল ৮:০৮, সোমবার, ২০শে নভেম্বর, ২০১৭ ইং
/ হকি / মার্সেল ক্লাব কাপ হকির সেমিফাইনালে মোহামেডান
মার্সেল ক্লাব কাপ হকির সেমিফাইনালে মোহামেডান
এপ্রিল ২৯, ২০১৬

দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতাকরী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ২৫ এপ্রিল থেকে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু হয়েছে ‘মার্সেল ক্লাব কাপ হকি টুর্নামেন্ট-২০১৬’। এই প্রতিযোগিতা চলবে মে মাসের ৯ তারিখ পর্যন্ত। প্রতিযোগিতার পঞ্চম দিনে আজ শুক্রবার দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রথম ম্যাচে মুখোমুখি হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব ও সোনালী ব্যাংক রিক্রেয়েশন ক্লাব। আর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ স্পোর্টিং ক্লাব ও ওয়ারী ক্লাব। ম্যাচে জয়লাভ করেছে যথাক্রমে মোহামেডান ও বাংলাদেশ স্পোর্টিং ক্লাব।
প্রথম ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাব ৭-১ গোলে সোনালী ব্যাংক এসআরসিকে পরাজিত করে। মোহামেডান স্পোর্টিং ক্লাবের পক্ষে রুবেল হোসেন ২টি, রাসেল মাহমুদ জিমি ২টি, দ্বিন ইসলাম ইমন ২টি ও কামরুজ্জামান রানা ১টি গোল করেন। সোনালী ব্যাংকের অজিত ৬২ মিনিটে পেনাল্টি কর্নারের মাধ্যমে একটি গোল শোধ করেন। এই জয়ের ফলে ‘খ’ গ্রুপ থেকে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে সাদাকালো শিবির।
দ্বিতীয় খেলায় বাংলাদেশ স্পোর্টিং ক্লাব ৫-০ গোলে ওয়ারী ক্লাবকে হারায়। বাংলাদেশ স্পের্টিং ক্লাবের পক্ষে বেলাল ২টি, হোসনে মোবারক সুমন ১টি ও সোহেল ২টি গোল করেন।
এবারের এই মার্সেল ক্লাব কাপ হকি টুর্নামেন্টে ৯টি দল অংশ নিয়েছে। ৯টি দলকে দুটি গ্রুপে বিভক্ত করে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। দুটি গ্রুপের শীর্ষ চারটি দল সেমিফাইনাল খেলবে। আর সেমিফাইনালের বিজয়ী দুটি দল ৯ মে শিরোপা নির্ধারণী ফাইনালে অংশ নিবে।
মার্সেল ক্লাব কাপ হকির ‘ক’ গ্রুপে রয়েছে উষা ক্রীড়া চক্র, ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, সাধারণ বীমা কেএস ও এ্যাজাক্স এসসি। ‘খ’ গ্রুপে রয়েছে- আবাহনী এসসি লিমিটেড, মোহামেডান এসসি লিমিটেড, সোনালী ব্যাংক এসআরসি, বাংলাদেশ এসসি ও ওয়ারী ক্লাব। মার্সেল ক্লাব কাপ হকির চ্যাম্পিয়ন দল ৭০ হাজার টাকা প্রাইজমানি পাবে। আর রানারআপ দল পাবে ৩৫ হাজার টাকা। এ ছাড়া টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়কে মার্সেল এর পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :