বিকাল ৩:৪৮, শনিবার, ২৭শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / বিগ স্কোরিং ম্যাচে রুপগঞ্জ-ভিক্টোরিয়ার ড্র
বিগ স্কোরিং ম্যাচে রুপগঞ্জ-ভিক্টোরিয়ার ড্র
এপ্রিল ২৪, ২০১৬

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) প্রথম রাউন্ডের ম্যাচে মুখোমুখি দেখায় জয় পায়নি ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ও লিজেন্ডস অব রুপগঞ্জ। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ম্যাচের শেষ ওভারের শেষ বলের নাটকে দুই দলের স্কোরে সমতা হলে ড্র হয় বিগ স্কোরিং এই ম্যাচটি।
বিগ স্কোরিং এই ম্যাচে ভিক্টোরিয়ার হয়ে শতক হাঁকান আল আমিন। আর রুপগঞ্জের হয়ে বল হাতে ৫ উইকেট নেন আবু হায়দার রনি। ব্যাট হাতে রুপগঞ্জের দলপতি মোশাররফ হোসেন রুবেল খেলেন দুর্দান্ত একটি ইনিংস। শেষ বলে ছক্কা হাঁকিয়ে রুপগঞ্জের পয়েন্ট বাঁচান তাইজুল ইসলাম।
রোববার বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভিক্টোরিয়ার দলপতি নাদিফ চৌধুরি। আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩১৪ রান সংগ্রহ করে ভিক্টোরিয়া। জবাবে, ৯ উইকেট হারিয়ে রুপগঞ্জও থামে ৩১৪ রানের মাথায়।
ভিক্টোরিয়ার হয়ে দুর্দান্ত শতক হাঁকান আল আমিন। চার নম্বরে নামা এই ব্যাটসম্যান খেলেন ১০২ রানের ইনিংস। তার ১১৩ বলের ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি। ইনিংসের ৪৪তম ওভারে দলীয় ২৫৮ রানের মাথায় বিদায় নেন আল আমিন।
দলের ওপেনার আবদুল মজিদ ৪ রানে বিদায় নিলেও আরেক ওপেনার ফজলে মাহমুদ খেলেন ৭৩ রানের ইনিংস। ৯২ বলে ৫টি চার আর তিনটি ছক্কা হাঁকিয়ে ফজলে মাহমুদ তার ইনিংসটি al aminসাজান। মমিনুল হক ১৩ রান করে আউট হলেও পাঁচ নম্বরে ব্যাট হাতে নেমে ৩০ বলে দুটি করে চার ও ছক্কায় ৪৪ রানের ইনিংস খেলেন লঙ্কান তারকা চতুরাঙ্গা ডি সিলভা।
দলপতি নাদিফ চৌধুরি ৭ রান করে বিদায় নেন। উইকেটরক্ষক ব্যাটসম্যান ধিমান ঘোষ করেন ৩১ রান। মাত্র ১৮ বল মোকাবেলা করে ৬টি বাউন্ডারি হাঁকান ধিমান। শেষ দিকে ২০ বলে দুটি ছক্কায় ২৫ রান করে অপরাজিত থাকেন এনামুল হক। সতীর্থ বোলাররা ব্যর্থ হলেও রুপগঞ্জের পেসার আবু হায়দার রনি একাই ৫টি উইকেট তুলে নেন। এছাড়া তিনটি উইকেট পান আলাউদ্দিন বাবু।
৩১৫ রানের বড় টার্গেটে ব্যাটিংয়ে নেমে দলীয় ৫৩ রানেই টপঅর্ডারের চার ব্যাটসম্যানকে হারায় রুপগঞ্জ। ওপেনার জহুরুল ইসলাম ৫, সৌম্য সরকার ১০, জুনায়েদ সিদ্দীকি ১৪ আর আসার জাইদি ১০ রান করে বিদায় নেন। চার নম্বরে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ মিঠুন খেলেন ২৯ রানের ইনিংস। কিছুটা প্রতিরোধ গড়লে আরও ২৯ রান আসে আসিফ আহমেদের ব্যাট থেকে। দলপতি মোশাররফ হোসেন রুবেল আর নাহিদুল ইসলাম জুটি গড়ে দলকে জয়ের পথে নিতে থাকেন। ব্যক্তিগত ৫৭ রানে বিদায় নেন নাহিদ। আউট হওয়ার আগে তিনি ৫২ বলে ৪টি চার আর দুটি ছক্কায় তিনি ইনিংসটি সাজান। স্কোরবোর্ডে ১০৯ রান যোগ করেন তারা। দলপতি মোশাররফ রুবেল ৪৮তম ওভারে বিদায় নেওয়ার আগে খেলেন ৮৮ রানের ইনিংস। তার ৯৬ বলের ইনিংসে ৮টি চারের সঙ্গে ছিল একটি ছক্কার মার। আলাউদ্দিন বাবু ২২ রান করেন।
শেষ বলে জয়ের জন্য ৭ রান দরকার হলে স্ট্রাইকিং প্রান্তে থাকা তাইজুল ইসলাম ছক্কা হাঁকান। ফলে, নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩১৪ রানেই থেমে যেতে হয় রুপগঞ্জকে। ভিক্টোরিয়ার হয়ে তিনটি উইকেট পান এনামুল হক জুনিয়র। দুটি উইকেট নেন ডলার মাহমুদ। আর একটি করে উইকেট নেন কামরুল ইসলাম রাব্বি, সোহরাওয়ার্দি শুভ, চতুরাঙ্গা ডি সিলভা আর আল আমিন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :