সন্ধ্যা ৭:০২, বুধবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / বাংলাদেশ দলের কোচ হতে চান আফতাব
বাংলাদেশ দলের কোচ হতে চান আফতাব
এপ্রিল ১১, ২০১৬

বাংলাদেশ দলের ‘ব্যাটিং কোচ’ হতে চান এক সময়ের ‘আগ্রাসী-ব্যাটসম্যান’ আফতাব আহমেদ। খেলোয়াড় হিসেবে ক্রিকেট ছেড়ে দিলেও টপঅর্ডার এই ব্যাটসম্যান এখনও মাঠে আছেন ‘কোচ’ হিসেবে। এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আফতাব দায়িত্ব পালন করবেন ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের ব্যাটিং কোচের। ক্রিকেটারদের নিলামে অংশ নিয়ে আফতাব আহমেদ কথা বলেছেন ।

: আফতাব, অনেকদিন পর ঢাকায়।
আফতাব: হ্যাঁ, চট্টগ্রামেই থাকি, কাজ ছাড়া আসলে ঢাকায় আসা হয় না একদমই।

: ক্রিকেট ছেড়ে দিয়েছেন, চট্টগ্রামে কী নিয়ে ব্যস্ত?
আফতাব: আসলে ক্রিকেটটা ছেড়ে দিয়েছি বলা ঠিক হবে না। খেলোয়াড় হিসেবে হয়তো শেষ করেছি, কিন্তু মাঠে আছি এখনো। আমি চট্টগ্রামে একটি ক্রিকেট কোচিং একাডেমি চালাচ্ছি। ওখানেই সময় দিচ্ছি এবং সিরিয়াসলি দিচ্ছি। বলতে পারেন ওটাই এখন আমার পেশা।

: আপনি কি কোচিং-এর প্রশিক্ষণ নিয়ে শুরু করলেন?
আফতাব: হ্যা, আমি লেভেন ওয়ান সম্পূর্ণ করেছি, আরও সামনে যাওয়ার ইচ্ছা। আশা করি হয়ে যাবে এবং ভবিষ্যতে কোচিং ক্যারিয়ার গড়বো।

: শুনলাম, এবার ঘরোয়া ক্রিকেটেও কোচ হিসেবে কাজ করবেন?
আফতাব: ঠিকই শুনেছেন, আসন্ন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আমি ঢাকা মোহামেডোনের ব্যাটিং কোচ হিসেবে কাজ করবো। বলতে পারেন এটা দিয়েই শুরু।

: কোচিংয়ে কতটা সফল দেখতে চান নিজেকে?
আফতাব: আমি আমার ক্রিকেট ক্যারিয়ারে অনেকগুলো ভুল করেছি এবং এর মূল্যও আমাকে দিতে হয়েছে। সেই ভুল থেকে শিক্ষা নিয়েছি। ওই রকমন ভুল অন্তত কোচিং ক্যারিয়ারে আর যেনো না হয় সেটাই চাওয়া। তাই কোচিং ক্যারিয়ারটা গড়তে পরিশ্রম করছি সাধ্যমতো। সুযোগ পেলে বাংলাদেশ কেনো বিশ্বের যেকোন জায়গায় কাজ করতে চাই।

: ক্রিকেট ক্যারিয়ারের ভুলগুলো বলতে কী কী, খুলে বলা যায়?
আফতাব: বাদ দেন, পাস্ট ইজ পাস্ট। পেছনে আর না তাকাই। এখনতো ভালোই আছি। জীবন পাল্টে গেছে। বড় হয়েছি। স্ত্রী ও দুই কন্যা সন্তান নিয়ে ভালোই কাটছে।

: আইসিএলে যাওয়ার সেই ঘটনা কি এখনও পোড়ায় আপনাকে?
আফতাব: হ্যা, বললামতো যে ক্যারিয়ারে কিছু কিছু ভুল করেছি। ওগুলো মনে করতে চাই না। হ্যাঁ, বলতে পারেন যে আইসিএলে যাওয়া আমার ক্রিকেট ক্যারিয়ারের একটা বড় ভুল ছিলো, অস্বীকার করছি না।

: শুভ কামনা আপনার জন্য।
আফতাব: দোয়া চাই সবার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :