দুপুর ১২:৫৯, শনিবার, ২৪শে জুন, ২০১৭ ইং
/ ফুটবল / ফুটবল‌কে আ‌লোর পথ দেখা‌বে বাঁচাও ফুটবল প‌রিষদ
ফুটবল‌কে আ‌লোর পথ দেখা‌বে বাঁচাও ফুটবল প‌রিষদ
এপ্রিল ২৮, ২০১৬

‘বাংলা‌দে‌শের ফুটবল অন্ধকা‌রে হাবুডুবু খা‌চ্ছে। আর এই অন্ধকার থে‌কে দে‌শের ফুটবল‌কে আ‌লোর পথ দেখা‌তেই এবা‌রের নির্বাচ‌নে প্র‌তিদ্ব‌ন্দ্বিতা কর‌বে বাঁচাও ফুটবল প‌রিষদ।’ কথাগু‌লো বল‌ছি‌লেন বাংলা‌দেশ ফুটবল ফেডা‌শে‌নের এবা‌রের নির্বাচ‌নে সভাপ‌তির প‌দে কাজী সালাহউ‌দ্দি‌নের প্র‌তিদ্ব‌ন্দ্বিতা করা প্যা‌নে‌ল বাঁচাও ফুটব‌লের আহবায়ক মঞ্জুর কা‌দের চৌধুরী।
বৃহস্প‌তিবার দুপু‌রে রাজধানীর স্থানীয় এক‌টি হো‌টে‌লে তি‌নি বাংলা‌দে‌শের ফুটবল‌কে নি‌য়ে এমন আশার বানী শোনান। এসময় বিগত বছরগু‌লো‌তে কাজী সালাহউ‌দ্দি‌নের কথা উ‌ল্লেখ ক‌রে ব‌লেন, ‘ফিফা ও এএফ‌সি কাজী সালাহউ‌দ্দি‌নের গেল আট বছ‌রে ৯৬ কো‌টি টাকা জেলার ক্রীড়া উন্নয়‌নে অনুদান দি‌য়ে‌ছে। কিন্তু তিনি এক‌টি টাকাও জেলা ফুটবল অ্যা‌সো‌সি‌য়েশন‌কে দেননি। সভাপ‌তি হি‌সে‌বে তার কোনো লক্ষ্য নেই। আর লক্ষ্যহীন একজন মানুষ কীভা‌বে ফুটব‌লের সভাপ‌তি হ‌তে পা‌রেন? শুধু তাই নয়, বাংলা‌দেশ ফুটব‌লের বয়সভি‌ত্তিক দলগু‌লো‌কে নি‌য়ে তার কোনো প‌রিকল্পনাই নেই। এমন প‌রি‌স্থি‌তি‌তে দে‌শের ফুটবল‌কে এ‌গি‌য়ে নি‌তে বাঁচাও ফুটবল প্যা‌নেল‌কে ভোট দি‌য়ে নির্বা‌চিত ক‌রে আপনারা দে‌শের ফুটবল উন্নয়‌নে স‌চেষ্ট হ‌বেন।’
একই ইস্যুতে ক্রীড়া সংগঠক দেওয়ান শ‌ফিউল আলম টুটুল ব‌লেন, গত আটবছর ধরে আমরা ফুটব‌লে টানা ব্যর্থতা দেখ‌ছি। আর যারা গেল আট বছর ফুটবল‌কে কিছুই দি‌তে পা‌রেন নি, তারা কীভাবে আগামী চার বছর কিছু দি‌তে চান? শুধু তাই নয়, সা‌ফে আমরা আ‌গে যেখা‌নে চ্যা‌ম্পিয়ন হ‌তে লড়তাম এখন সেখা‌নে দ্বিতীয়প‌র্বেই যে‌তে পার‌ছিনা। ফিফায় বর্তমানে আমরা নিম্ন অবস্থা‌নে। আর সব ব্যর্থতার দায় একা কাজী সালাহউদ্দী‌নের। আমরা আর তার অধী‌নে ফুটবল‌কে দেখ‌তে চাই না। আমরা এক‌টি জবাবদিহিতামূলক ফুটবল ফেডা‌রেশন চাই।
আর সভাপ‌তির বক্ত‌ব্যে কামরুল আশরাফ ব‌লেন, আমরা দে‌শের প্র‌তি‌টি জেলার ফুটব‌লের উন্নয়‌নে কাজ করবো। পাশাপা‌শি আমা‌দের জাতীয় দল‌কে আরও শ‌ক্তিশালী কর‌বো ও ক্লাবগু‌লোর জন্য থাকা, খাওয়ার ব্যবস্থাবৃ‌দ্ধিসহ তা‌দের জন্য জিম‌নে‌সিয়াম প্রতিষ্টা ক‌রে দেবো। অনুষ্ঠানে আরও উপ‌স্থিত ছি‌লেন লোকমান হো‌সেন ভুইয়া ও মিজানুর রহমান এম‌পি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :