রাত ১২:৪৯, মঙ্গলবার, ২৯শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / প্রিমিয়ার লিগে থাকছে রিজার্ভ ডে
প্রিমিয়ার লিগে থাকছে রিজার্ভ ডে
এপ্রিল ১৯, ২০১৬

বৃষ্টির মৌসুমে মাঠে গড়াচ্ছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের খেলা। তবে বৃষ্টির হানায় ম্যাচ যাতে পণ্ড না হয়, এজন্য একদিন করে রিজার্ভ ডে রাখা হচ্ছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) এর সভায় রিজার্ভ ডে রাখার সিদ্ধান্ত অনুমোদন হয়।
বৃষ্টির কারণে ম্যাচ বিলম্বিত হলে নির্ধারিত সময় থেকে ম্যাচের সময়কাল ৩০ মিনিট বাড়ানো হবে। আর বৃষ্টির কারণে খেলা না হলে তা পরের দিন অনুষ্ঠিত হবে। শুরুর পর যদি ওইদিন মাঠে ম্যাচ না গড়ায়, তাহলে পরদিন একই ভেন্যুতে আগের দিন ম্যাচ যেখানে থেমেছিল ওইখান থেকে শুরু হবে। এ ব্যাপারে সভায় একমত হয়েছে ক্লাবগুলো।
বৃষ্টির মৌসুম হলেও ম্যাচ পরিত্যক্ত হওয়ার সম্ভাবনা দেখছেন না বিসিবির গ্রাউন্ডস অ্যান্ড ফ্যাসিলিটিজ কমিটির ম্যানেজার সৈয়দ আব্দুল বাতেন। তিনি জানান, প্রিমিয়ার লিগের ম্যাচগুলো হবে মিরপুর, ফতুল্লা ও বিকেএসপির ৩ নম্বর মাঠে। তিনটি মাঠই ফিল্টার ফিল্ড। ফলে বৃষ্টি থামার ৪০ মিনিটের মধ্যে ম্যাচ শুরু করা সম্ভব। আর রিজার্ভ ডে যেহেতু আছে এ নিয়ে কোনো সমস্যা হবে না।
আগামী ২২ এপ্রিল থেকে শুরু হবে প্রিমিয়ার লিগের ২০১৫-১৬ মৌসুমের খেলা। অংশ নেবে ১২টি ক্লাব। প্রতিদিন অনুষ্ঠিত হবে তিনটি করে ম্যাচ। ম্যাচ শুরু হবে সকাল ৯টা থেকে। সুপার লিগের ম্যাচগুলো ডে-নাইট করা হবে কিনা-এ নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি সিসিডিএম।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :