সকাল ১১:১৯, বৃহস্পতিবার, ২৭শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / প্রিমিয়ার লিগেই ফিরতে পারেন শাহাদাত!
প্রিমিয়ার লিগেই ফিরতে পারেন শাহাদাত!
এপ্রিল ৯, ২০১৬

গৃহকর্মী নির্যাতনের অপরাধে দু’মাস জেলে থাকার পর গত ৮ ডিসেম্বর থেকে জামিনে মুক্ত রয়েছেন জাতীয় দলের পেসার শাহাদাত হোসেন। ওই অপরাধে গত সেপ্টেম্বরেই তার ওপর সব ধরণের ক্রিকেটে নিষেধাজ্ঞা জারি করেছিল বিসিবি। তবে ঢাকা প্রিমিয়ার লিগ শুরু আগে নিষেধাজ্ঞা তুলে নেয়া হলে আবারও মাঠে ফিরতে পারেন জাতীয় দলের এ ক্রিকেটার। মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড কার্যালয়ে আজ এমনটাই জানিয়েছেন বিসিবির সহ-সভাপতি মাহবুব আনাম।

শনিবার বিসিবি কার্যালয়ে সভা শেষে ঢাকা প্রিমিয়ার লিগের ‘প্লেয়ার্স ড্রাফট কমিশনার’ হিসেবে নিযুক্ত পাওয়া বিসিবির সহ-সভাপতি মাহবুব আনাম বলেন, ‘শাহাদাত হোসেনকে কোন একটি কারণে চুক্তি থেকে সাসপেন্ড করা হয়েছে। সেই সাসপেনসন উঠিয়ে নেওয়ার যে প্রক্রিয়া তা এখনও চলমান রয়েছে। যদি তার বিষয়ে সার্বিকভাবে বিসিবি সন্তুষ্ট হয় এবং তার নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়া হয়, তাহলে সে একজন ফ্রি খেলোয়াড় হিসাবে থাকবে।’

আগামীকাল রোববারই গৃহকর্মী নির্যাতনের সে মামলার শুনানি হওয়ার কথা। সেখানে যদি তার মামলার নিস্পত্তি হয়ে যায়, তাহলে এ মৌসুমে, এমনকি ঢাকা প্রিমিয়ার লিগেই দেখা যেতে পারে তাকে। হয়তো আগামীকালই (রোববার) রায় আসতে পারে তার গৃহকর্মী নির্যাতন মামলায়। জানা গেছে, দু’পক্ষ সমঝোতার মাধ্যমে সব কিছু মীমাংসা করে নিয়েছেন শাহাদাত।

যদি মামলা উঠেই যায়, তাহলে শাহাদাত নিলামে ‘বি’ ক্যাটাগরিতে থাকবেন বলে জানান বিসিবি সহ-সভাপতি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘যদি নিলামের আগে তার সম্পূর্ণ ক্লিয়ারেন্স পাই, তাহলে তার ক্যাটাগরি বি অনুযায়ী নিলামে থাকবে। তবে এর আগে যদি সে ক্লিয়ারেন্স না পায় তাহলে যখন সে মুক্তি পাবে তখন সে ফ্রি খেলোয়াড় হিসাবে খেলতে পারবে। ক্লাবগুলো তারসঙ্গে আলোচনা করে দলে নিতে পারবে।’

উল্লেখ্য, জামিনে মুক্ত হওয়ার পর থেকে নিয়মিত অনুশীলন করে যাচ্ছেন শাহাদাত হোসেন। শনিবারও একাডেমি মাঠে নেটে বোলিং অনুশীলন করেছেন তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :