রাত ৮:৩৮, মঙ্গলবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / পিছিয়ে যাচ্ছে বাংলাদেশের ভারত সফর
পিছিয়ে যাচ্ছে বাংলাদেশের ভারত সফর
এপ্রিল ১৮, ২০১৬

বিশ্বকাপ টি-টোয়েন্টির সময় থেকেই বাংলাদেশের ভারত সফর নিয়ে নানা রকম কথা-বার্তা শোনা যাচ্ছিল। ভারতও এক প্রকার আশ্বাস দিয়েছিল এ বছরের আগস্টে তাদের মাটিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে।
তবে সহসাই বাংলাদেশের সে আশা পূরণ হচ্ছে না। কয়েকদিন আগে বিসিবির পক্ষ থেকে ধারণা দেয়া হয়েছিল আগস্টের প্রথম সপ্তাহেই ভারত সফর হতে পারে; কিন্তু সেই সফর এবার পিছিয়ে যেতে পারে বলে বিসিবির পক্ষ থেকে জানানো হলো।
মূলতঃ জুলাই থেকে আগস্ট পর্যন্ত ক্যারিবীয়দের মাটিতে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। ওই সফর ইতোমধ্যে চূড়ান্তও হয়ে গেছে। আবার অক্টোবর মাসে ইংল্যান্ড দল আসছে বাংলাদেশে। সেক্ষেত্রে সেপ্টেম্বর মাসে সফরটি হতে পারে বলে জানান বিসিবির প্রধান নির্বাহি কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী।
তার কথায়, ‘অক্টোবরে ইংল্যান্ড দল বাংলাদেশে আসবে। আমরা চাই তার আগেই ভারত সফর শেষ করতে। এখন সেটা আগস্টেও হতে পারে, সেপ্টেম্বরেও হতে পারে।’
বিসিবির ইচ্ছা ছিল ভারতের মাটিতে একমাত্র টেস্ট ম্যাচটি ইডেন গার্ডেনে খেলার। কিন্তু সে সময়ে বৃষ্টির সম্ভাবনা থাকায় অন্যত্র সরিয়ে নেয়া হতে পারে ম্যাচটি, এমনটাও জানিয়েছিল ভারতীয় বোর্ডের কর্মকর্তারা।
ইংল্যান্ড এবং ভারতের বিপক্ষে সিরিজ ছাড়াও এ বছরের শেষ দিকে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। এই তিন দেশ ছাড়াও এ বছরের জুন-জুলাইতে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড বাংলাদেশকে দুই টেস্ট এবং তিন ওয়ানডে খেলার আমন্ত্রণ জানিয়ে রেখেছে। এ ব্যাপারে এখনো তেমন কোন সিদ্ধান্তে পৌছায়নি বিসিবি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :