বিকাল ৫:০৩, শুক্রবার, ২৮শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরলেন নাদির শাহ
নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরলেন নাদির শাহ
এপ্রিল ২২, ২০১৬

ফতুল্লায় শুক্রবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আবাহনী ও কলাবাগানের ম্যাচ দিয়ে নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরলেন বাংলাদেশের আম্পায়ার নাদির শাহ। ম্যাচ পাতানোর কারণে নাদির শাহকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
তবে তার আবেদনের প্রেেিত ৩ বছর পর নিষেধাজ্ঞা তুলে নেয় বিসিবি। দুই মাস আগেই নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেও এদিন আবার কোন প্রতিযোগিতামূলক ম্যাচে অংশ নেন তিনি। যদিও এর আগে দুটি প্রস্তুতি ম্যাচে আম্পায়ারিং করেছিলেন তিনি।
নিসেধাজ্ঞা কাটিয়ে ফেরা নিয়ে নাদির শাহ বলেন, ‘ফিরতে পেরে সত্যিই আমি আনন্দিত। কিন্তু ফিরে পারফর্ম করাটাও চ্যালেঞ্জের। ইতোমধ্যে দুটি প্রস্তুতি ম্যাচে আম্পায়ারিং করেছি। আমার মনে হয় আমি সম্পূর্ণ প্রস্তুত। আমাকে যখন নিষিদ্ধ করা হয় তা ছিল খুবই কঠিন সময়। সবাই আমাকে নানা প্রশ্ন করেছে। এখন সবকিছু ঠিক আছে।’
উল্লেখ্য, ২০১২ সালে ইন্ডিয়া টিভির এক সাংবাদিক জুয়াড়ি বেশে নাদির শাহসহ শ্রীলঙ্কা, পাকিস্তানের বেশ কয়েকজন আম্পায়ারকে ম্যাচ পাতানোর প্রস্তাব দেন। টাকা পেলে মাঠে যেকোনও সিদ্ধান্ত দিতে রাজি হন তারা। এদের একজন ছিলেন নাদির শাহ। পরবর্তীতে আম্পায়ারদের প্রস্তাব দেওয়ার গোপন ভিডিওটিও ফাঁস করে দেয় ইন্ডিয়া টিভি। তার ভিত্তিতে নাদির শাহকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :