সকাল ৮:৪৬, রবিবার, ১৯শে নভেম্বর, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / নারী বিশ্বকাপের সেরা স্টেফানি টেলর
নারী বিশ্বকাপের সেরা স্টেফানি টেলর
এপ্রিল ৩, ২০১৬

নারীদের টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে ম্যান অব দ্যা টুর্নামেন্ট হয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক স্টেফানি টেলর। টুর্নামেন্টে দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্য প্রদর্শন করে এ পুরস্কার জেতেন তিনি। তবে অসাধারণ পারফরম্যান্সের জন্য ফাইনাল সেরার পুরস্কার জেতেন ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথিউজ। ২ ওভার বল করে ১৩ রান দিয়ে ১ উইকেট নেয়ার পাশাপাশি ৪৫ বলে ৬৬ রানও করেন তিনি। ৬টি বাউন্ডারির সঙ্গে মেরেছ্নে ৩টি ছক্কার মার।
এবারের আসরে সর্বাধিক ২৪৬ রান করেন টেলর। বিশ্বকাপের ছয় ইনিংসে তার রান যথাক্রমে ৪০, ৪০, ৩৫, ৪৭, ২৫ এবং ৫৯। ফাইনালেই তার ব্যাট থেকে এসেছে গুরুত্বপূর্ণ ৫৯ রান। শুধু ব্যাট নয় বল হাতেও দারুণ সফল ক্যারিবিয়ান অধিনায়ক। ৮ উইকেট নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছেন তিনি। তার উপরে ৯ উইকেট নিয়ে শীর্ষে আছেন তিনজন।
ম্যান অব দ্যা টুর্নামেন্ট পুরস্কার জেতার পর টেলর বলেন, ‘আমি অনেক দিন থেকেই এর জন্য অপেক্ষা করছি এবং অবশেষে এতা এসেছে আমার হাতে। শুরুটা আমরা জেভাবে করতে চেয়েছিলাম তা পারিনি, তবে ব্যাটিং আমাদের লক্ষ্যে পৌঁছে দিয়েছে। আর ভালো লাগছে ছেলেদের দলও আমাদের সঙ্গে আনন্দ করেছে। সকালে স্যামি আমাকে ম্যাসেজ দিয়ে জানিয়েছে, আমরা জিততে যাচ্ছি।’
উল্লেখ্য, টানা তিনবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়েই শিরোপা উল্লাসে মেতে ওঠে ওয়েস্ট ইন্ডিজ। প্রথমবারের মত ফাইনালে উঠেই বাজিমাত করলো টেলরের দল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :