রাত ১২:৩৬, শনিবার, ২১শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / তামিমের কাছে মাশরাফির হার
তামিমের কাছে মাশরাফির হার
এপ্রিল ২২, ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে হার দিয়ে শুরু করেছে মাশরাফির কলাবাগান ক্রীড়া চক্র। শুক্রবার তামিমের আবাহনীর কাছে ৭ উইকেটে হেরেছে কলাবাগান। প্রিমিয়ার লিগের শুরু থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলো আবাহনী।
আলোচনার কারণও আছে। জাতীয় দলের তামিম, সাকিব, তাসকিন, লিটন, জুবায়েরদের সঙ্গে সৈকত, শান্তদের মত তরুণদের নিয়ে দুর্দান্ত একটি দল গড়েছে তারা। প্রথম ম্যাচেই তার প্রমাণ রাখলো দলটি। কলাবাগানের দেওয়া ১৪১ রানের টার্গেটে খেলতে নেমে ৩০ ওভারে জয় তুলে নেন তারা।
আগে ব্যাটিং করে কলাবাগান ক্রীড়া চক্র ৩৩.১ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে। সর্বোচ্চ ৪১ রান আসে জিম্বাবুয়ের ক্রিকেটার হ্যামিল্টন মাসাকাদজার ব্যাট থেকে। এছাড়া তাসামুল হক ৩৭ ও জসিমউদ্দিন ১৬ রান করেন।
মাত্র ৩৪ রানের বিনিময়ে ক্যারিয়ার সেরা ছয় উইকেট তুলে নিয়েছেন জুবায়ের হোসেন লিখন। এছাড়া সাকলাইন সজিব দুটি এবং তাসকিন-আবুল হাসান রাজু প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন। ১৪১ রানের সহজ ল্েয ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় আবাহনী। দলীয় ১১ রানেই অধিনায়ক তামিম ইকবালকে হারায় তারা। এরপর দলীয় ৩৩ রানে লিটন দাসকে হারিয়ে কিছুটা চাপে পরে আবাহনী।
তবে তৃতীয় উইকেট জুটিতে ভারতীয় ব্যাটসম্যান উদয় কাউলকে সঙ্গে নিয়ে চাপ সামলে নেন অভিষেক মিত্র। দলীয় ৮৫ রানে অভিষেক (৩২) আউট হলে নাজমুল হোসেন শান্তকে নিয়ে বাকি কাজ শেষ করেন কাউল। শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলের পে সর্বোচ্চ ৪৪ রান করেন এ ভারতীয় উইকেট কিপার ব্যাটসম্যান। এছাড়া সদ্যই যুব বিশ্বকাপ খেলে আসা নাজমুল ইসলাম শান্ত ৩৫ রানে অপরাজিত থাকেন। কলাবাগানের পে দেওয়ান সাব্বির ও নিহাদুজ্জামান ১টি করে উইকেট নিয়েছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :