দুপুর ১:৩৩, শনিবার, ২৯শে এপ্রিল, ২০১৭ ইং
/ ফুটবল / টিম বিজেএমসির জয় দিয়ে শুরু ঘরোয়া ফুটবল
টিম বিজেএমসির জয় দিয়ে শুরু ঘরোয়া ফুটবল
এপ্রিল ১, ২০১৬

অবশেষে নানা জ্বল্পনা-কল্পনার পর শুরু হলো ঘরোয়া ফুটবলের জমজমাট আসর। স্বাধীনতা কাপ দিয়ে মাঠে গড়ালো এই মওসুমের ঢাকার ফুটবল। প্রথম দিনই মুখোমুখি হয়েছে টিম বিজেএমসি এবং রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। উদ্বোধনী দিনেই ১-০ গোলে রহমগঞ্জকে হারিয়েছে বিজেএমসি।
গত বছরের ২২ আগষ্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ শেষ হওয়ার আর মাঠে ছিল না ঘরোয়া ফুটবল। তবে এর মাঝে চট্টগামে অনুষ্ঠিত হয়েছিল একটি আন্তর্জাতিক আসর। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্ট নামে। নতুন মওসুম শুরুর নির্ধারিত সময়ের দুই মাস পার হয়ে গেলেও ফুটবল ছিল মাঠের বাইরে। শুধুমাত্র আন্তর্জাতিক ফুটবলের অজুহাতে টেবিলের ফাইলেই বন্দি করে রাখায় হয়েছিল ঢাকার ফুটবল। স্বাধীনতা কাপ শুরুর মধ্য দিয়ে অবসান হলো খেলোয়াড়-দর্শকদের দীর্ঘ প্রতিক্ষারও।
উদ্বোধনী ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টিম বিজেএমসি এবং রহমগগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি দুদলই লড়েছে সমানে সমান। তবে শেষ পর্যন্ত সফল বিজেএমসিই। ম্যাচের ১৯ মিনিটেই এগিয়ে যেত পারতো তারা- যদি না সোহেল রানার ভলি দুর্দান্ত ফিস্টে ফিরিয়ে না দিতেন রহমতগঞ্জ গোলরক্ষক আল-আমিন। তবে গোলের জন্য তাদের বেশি অপেক্ষা করতে হয়নি। ২০ মিনিট পরই বিজেএমসিকে এগিয়ে দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড এলিটা কিংসলে।
খেলায় ফেরার সুযোগও পেয়েছিল রহমতগঞ্জ; কিন্তু ইনজুরি টাইমে সোহেল মিয়া একাধিক খেলোয়াড়কে কাটিয়ে গোলমুখে শট করলেও তা ঠেকিয়ে দেন বিজেএমসির গোলরক্ষক আরিফুজ্জামান হিমেল। ৭৩ মিনিটে পেনাল্টি পেয়েছিল বিজেএমসি। কিন্তু এলিটা কিংসলে ব্যর্থ হয়েছেন গোল করতে। ম্যাচের শেষ পর্যন্ত গোলের চেষ্টা করে গেছে কামাল বাবুর দল রহমতগঞ্জ। কিন্তু খেলায় ফিরতে পারেনি পুরোনো ঢাকার ক্লাবটি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :