ভোর ৫:০০, মঙ্গলবার, ২৩শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ফুটবল / জামালের পিছুপিছু সেমিতে চট্টগ্রাম আবাহনী
জামালের পিছুপিছু সেমিতে চট্টগ্রাম আবাহনী
এপ্রিল ২২, ২০১৬

চলমান স্বাধীনতা কাপে সেমিফাইনাল নিশ্চিত করলো চট্টগ্রাম আবাহনী। ‘এ’ গ্রুপের ম্যাচে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে ১-১ গোলে ড্র করে বন্দর নগরীর দলটি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার (২২ এপ্রিল) ড্র করে ‘এ’ গ্রুপের দ্বিতীয় দল হিসেবে টুর্নামেন্টের শেষ চারে জায়গা করে নিয়েছে চট্টগ্রাম আবাহনী।
সেরা চার আগেই নিশ্চিত করে নিয়মরক্ষার এই ম্যাচে মাঠে নেমেছিল শেখ জামাল। কোচ শফিকুল ইসলাম মানিকও দলের সেরা তারকাদের ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর চেষ্টা করেছেন। ম্যাচের ১৮তম মিনিটে জামালকে লিড পাইয়ে দেন এমেকা। চট্টগ্রামের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা এমেকাকে ডি-বক্সে অবৈধ বাধা দিলে পেনাল্টি লাভ করে জামাল। পেনাল্টির সুযোগকে কাজে লাগিয়ে দলকে এগিয়ে নেন সেই এমেকাই।
প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জামাল। তবে, বিরতির পর ম্যাচের ৭৪তম মিনিটে সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী। তারিক আল জানাবির ফ্রি-কিকে গোল হলে ১-১ গোলের সমতায় ফেরে ম্যাচ। বাকি সময়ে আর কোনো দল গোলের দেখা পায়নি।
চার ম্যাচে জয় আর একমাত্র ড্র নিয়ে জামালের পয়েন্ট ১৩। গ্রুপ সেরা হয়েই সেমিতে লড়বে তারা। অন্যদিকে টুর্নামেন্টের শুরুতে উড়তে থাকা জোয়েল পাভলিকের চট্টগ্রাম আবাহনী ১০ পয়েন্ট নিয়ে সেমি-ফাইনালের টিকেট পেয়েছে। তাতে কপাল পুড়েছে ৯ পয়েন্ট পাওয়া মুক্তিযোদ্ধার। সেমির আগেই তাদের বিদায় নিতে হলো।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :