সকাল ১০:২৯, সোমবার, ২১শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / জাতীয় দলের ড্রেসিংরুম মিস করেন লিটন
জাতীয় দলের ড্রেসিংরুম মিস করেন লিটন
এপ্রিল ১৩, ২০১৬

গত বছর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে সুযোগ পেয়ে সকল সংস্করণ মিলিয়ে ১৫টি ম্যাচ খেলে ফেলেছেন লিটন কুমার দাস। অথচ প্রতিশ্রুতিশীল এ ক্রিকেটার নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ফলে দল থেকে বাদ পড়ে যান। তবে জাতীয় দলের হয়ে খেলতে না পারলেও, মাশরাফিদের ড্রেসিংরূমটাকে বেশ মিস করেন তিনি। সে আক্ষেপেই জানালেন তিনি, একই সঙ্গে জানালেন, আবারও জাতীয় দলে ফেরার জন্য সবরকম চেষ্টা করবেন তিনি।

বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে জিমে অনুশীলন করতে আসেন লিটন। আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগে ঢাকা আবাহনীর হয়ে খেলবেন তিনি। ক্লাবের হয়ে অনুশীলন শুরু না হলেও নিজ উদ্যোগে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন তিনি। এ সময় তিনি বলেন, ‘আসলে প্রথমবার এটা হতেই পারে। তার পর একজন খেলোয়াড়ের ভালো মন্দ দুই সময়ই আসে। হয়তোবা আমি ওইসময়ে সম্পূর্ণ সেট হতে পারি নাই। তবে তাই বলে আগামিতে যে হতে পারবো না এমন কোনো কথা নেই।’

জাতীয় দলে খেলতে না পারায় ড্রেসিং রুম খুব মিস করেন তিনি। নিজের কিছু দুর্বলতা রয়েছে বলে মনে করেন আ ক্রিকেটার। ইতোমধ্যেই সে সকল দুর্বলতা নিয়ে আলাদাভাবে কাজ করে যাচ্ছেন তিনি। আগামীতে নিজের সব দুর্বলতা কাটিয়েই কোচ-অধিনায়কের আস্থা ফিরে পেতে চান এ স্টাইলিস্ট ব্যাটসম্যান।

‘সবাই চায় নিজেকে আস্থাশীল করে তুলতে। অধিনায়ক ও কোচসহ সবাই চায় আমি যেন ভালোভাবে কামব্যাক করতে পারি। আমিও নিজেও চাই। সব মিলিয়ে একটাই কথা, পারফরম্যান্স। আমি যেখানেই খেলি, পারফরম্যান্স করতে হবে। তাই আমি সেটা নিয়েই ভাবছি।’

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে সুযোগ পেয়ে ৩টি টেস্ট, ৯টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন লিটন। টেস্টে একটি অর্ধশতসহ ৯৭, ওয়ানডেতে ১২৪ ও টি-টোয়েন্টিতে ৪৯ রান সংগ্রহ করেছেন তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :