দুপুর ১২:৩২, মঙ্গলবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ আইপিএল / জয়ের দেখা পেলো পাঞ্জাব
জয়ের দেখা পেলো পাঞ্জাব
এপ্রিল ১৭, ২০১৬

আইপিএল এর নবম আসরে প্রথম জয় পেল কিংস ইলেভেন পাঞ্জাব। প্রথম দুই ম্যাচের হারের পর রবিবার এমএস ধোনির পুনে সুপারজায়‌‌‌ান্টসের বিপক্ষে ৬ উইকেটের জয় তুলে নিয়েছে ডেভিড মিলারের পাঞ্জাব।
পাঞ্জাবের মাঠে প্রথমে ব্যাট করে ফাফ ডু প্লেসিসের ব্যাটিং নৈপুণ্যে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে পুনে। জবাবে মুরালি বিজয় ও মানান ভোরার পর ম্যাক্সওয়েলের তাণ্ডবে ৮ বল হাতে থাকতে ৬ উইকেটের জয় তুলে নেয় স্বাগতিকরা।
আরও পড়ুন: শেখ জামালে রবি বোপারা!

মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ১০ রানেই আজিঙ্কা রাহানের উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়ে যায় পুনে। শুধু রাহানেই নয়, ফ্যাফ ডু প্লেসিস ছাড়া অন্য প্রান্তে ছিল শুধু আসা যাওয়ার মিছিল। ১৫ রান করে আউট হয়েছেন কেভিন পিটারসেন। থিসারা পেরেরা আউট হয়েছেন ৮ রানে।

তবে প্লেসিস আর স্টিভেন স্মিথ মিলে পুনেকে সম্মানজনক স্কোর গড়ে দেওয়ার ক্ষেত্রে দারুণ ভুমিকা পালন করেছে। দু’জন মিলে ৬৩ রানের জুটি গড়েন। ২৬ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে ৩৮ রান করে আউট হন স্টিভেন স্মিথ। ৫৩ বলে ৬৭ রান করে আউট হন ফ্যাফ ডু প্লেসিস। ৮টি বাউন্ডারির মার মারেন তিনি।

কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ২৩ রানে ৩ উইকেট নেন মোহিত শর্মা। ২৩ রানে ২ উইকেট নেন সন্দ্বীপ শর্মা। ১ উইকেট নেন কাইল অ্যাবট।

১৫৩ রানের টার্গেটে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে বিজয় ও ভোরা ৯৭ রান করেন। মারমুখী ব্যাটিং করা ভোরা হাফ সেঞ্চুরি করে মাঠ থেকে বিদায় নেন। ৩৩ বলে সাতটি চারের সুবাদে ৫১ রান করেন তিনি। এরপর দ্রুতই তিনটি উইকেট হারায় পাঞ্জাব। ১৫তম ওভারের প্রথম বলে মুরুগান অশ্বিনের বলে বোল্ড হন ওয়ানডাউনে মাঠে নামা শন মার্শ। একই ওভারের শেষ বলে ধোনির হাতে ক্যাচ আউট হন ওপেনার বিজয়। সাজঘরে ফেরার আগে ৪৯ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৫৩ রান করেন তিনি। মিলার মাঠ ছাড়েন সাত রান করেই।

তবে ম্যাক্সওয়েল ব্যাট হাতে ঝড় তুলে জয় ছিনিয়ে নেন। ১৪ বলে তিনটি চার ও দুটি ছক্কায় ৩২ রান করে অপরাজিত থাকেন তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :