সকাল ১০:১৭, মঙ্গলবার, ২৮শে মার্চ, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / কন্ডিশনকে দুষলেন ধোনি
কন্ডিশনকে দুষলেন ধোনি
এপ্রিল ১, ২০১৬

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে স্বাগতিক ভারত। আর এই হারের কারণ হিসেবে বৃহস্পতিবার (৩১ মার্চ) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ভারত কাপ্তান মহেন্দ্র সিং ধোনি জানান, কন্ডিশন ভাল ছিলো না জন্যই আমরা ম্যাচটি জিততে পারিনি।
আসলে বিষয়টি ছিল পুরোটাই যোগ্যতার এবং দক্ষতার। তা না হলে ওয়াংখেড়ের এই উইকেটে ১৯২ রানের মতো সমৃদ্ধ সংগ্রহ পেয়েও কেন ভারতকে হারতে হলো? ব্যাট হাতে দুর্দান্ত ভারত এদিন বল হাতে সেই আগের ছবিই দেখিয়ে গেল। কেননা, উপমহাদেশতো বটেই ওয়াংখেড়ের মাটিতে একেবারেই সফল ছিল না দলটির স্পিন আক্রমণ।
বিশ্বকাপের সেমিফাইনালের মতো হেভিওয়েট ম্যাচেও সফল ছিল কেবল দলটির পেস আক্রমণ। রবীচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার মতো স্পিন ত্রাসরা এদিন থেকেছেন শূণ্য হাতে। সংঙ্গত কারণেই ক্যারিবীয়দর উইকেটও ছিল অক্ষত। ১৯৩ রানের টার্গেটে হারাতে হয়েছে মাত্র তিনটি উইকেট।
তাইতো ধোনি অনেকটা বিরক্তির সুরেই বললেন, ‘প্রথম ইনিংস ও দ্বিতীয় ইনিংসে উইকেটের অবস্থা এক রকম ছিল না। প্রখম ইনিংসে স্পিন টার্ন নিলেও দ্বিতীয় ইনিংসে স্পিনাররা কোন টার্নিংই পাননি, ফলে ওদের আমরা আটকাতে পারিনি।’
ভাগ্য আপনাদের সহায় ছিল না তাই কী আপনারা ম্যাচটি জিততে পারেন নি? গণমাধ্যম কর্মীদের করা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ভাগ্য আপনাকে প্রতিদিনই ফেভার করবে না। আর বিশ্বকাপের সেমিফাইনাললের মতো ম্যাচ জিততে হলে আপনাকে সেরা খেলাটিই খেলতে হবে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :