রাত ১১:৩৭, বুধবার, ২৮শে জুন, ২০১৭ ইং
/ Top News / ওয়ালটন গ্রামীন ক্রীড়া উৎসব ১৪২৩
ওয়ালটন গ্রামীন ক্রীড়া উৎসব ১৪২৩
এপ্রিল ১১, ২০১৬

গোল্লাছুট, দাঁড়িয়াবান্দা, পাতা খেলা, লাঠি খেলা, মোরগ লড়াই, কানামাছি, বৌচি ইত্যাদি গ্রামীন খেলাধুলার সঙ্গে আমাদের তরুণ প্রজন্ম কমই পরিচিত।

কম্পিউটার আর মোবাইলের যুগ নতুন প্রজন্মকে গ্রামীন খেলাবিমুখ করেছে। যার কারণে হারিয়ে যেতে বসেছে এইসব গ্রামীন খেলাগুলো।

তবে এই খেলাগুলোকে বাঁচিয়ে রাখতে ও তরুণ প্রজন্মের কাছে পরিচিত করে তুলতে কাজ করে যাচ্ছে বিভিন্ন সংগঠন। তাদের মধ্যে অন্যতম বগুড়া থিয়েটার। ১৯৮১ সাল থেকে তারা নিয়মিত আয়োজন করছে গ্রামীন ক্রীড়া উৎসব।

পহেলা বৈশাখের মেলা উপলক্ষ্যে আয়োজন করা হয় এটি। যথারীতি এ বছরও বগুড়ার পৌর পার্কে আয়োজিত হতে যাচ্ছে এই গ্রামীন ক্রীড়া উৎসব-১৪২৩। আর এবারের এই আয়োজনের সঙ্গে যুক্ত হয়েছে দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল ইলেকট্রনিকস, অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

১৪ এপ্রিল শুরু হয়ে ৫দিন ব্যাপী এই প্রতিযোগিতা ১৮ এপ্রিল শেষ হবে। ১৯ এপ্রিল অনুষ্ঠিত হবে পুরস্কার বিতরণী ও সমাপণী অনুষ্ঠান।

এ বিষয়ে সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের এজিএম মেহরাব হোসেন আসিফ। উপস্থিত ছিলেন বগুড়া থিয়েটারের সাংগঠনিক সম্পাদক জুলফিকার হোসাইন সোহাগ ও বাংলাদেশ গ্রাম থিয়েটার জাতীয় পর্ষদের তথ্য ও গবেষণা সম্পাদক শামীম আহসান।

সংবাদ সম্মেলনে জানানো হয় গোল্লাছুট, দাঁড়িয়াবান্দা, পাতা খেলা, লাঠি খেলা, মোরগ লড়াই, কানামাছি, হাডুডু, ঘুড়ি উড়ানো, সাপ খেলা, বৌচিসহ বিভিন্ন গ্রামীন খেলাগুলো পাঁচদিন ব্যাপী আয়োজন করা হবে। প্রতিদিন তিন থেকে চারটি করে খেলার প্রদর্শনী হবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :