দুপুর ১:৫৭, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / ওমরাহ শেষে দেশে ফিরেই তামিমের শতক
ওমরাহ শেষে দেশে ফিরেই তামিমের শতক
এপ্রিল ১৯, ২০১৬

স্ত্রী-পুত্রকে নিয়ে ওমরাহ পালন শেষে দেশে ফিরেই নিজের জগতে ফিরে গেছেন তামিম ইকবাল। ব্যাট হাতে নেমে পড়েছেন মাঠে। ঢাকা প্রিমিয়ার লিগের প্রস্তুতি ম্যাচে দারুণ এক শতকও করেছেন বাংলাদেশের এই বাঁ-হাতি ওপেনার।
প্রিমিয়ার লিগের এবারের মৌসুমে তামিম খেলছেন আবাহনীর হয়ে। ঘরোয়া ক্রিকেটের অন্যতম সফল এই দলের নেতৃত্বের ভারও আছে তামিমের কাঁধে। আর দলকে যে তিনি সামনে থেকেই নেতৃত্ব দিতে পারেন, সেই ইঙ্গিত তামিম ভালোমতোই দিয়েছেন প্রস্তুতি ম্যাচে। গতবারের শিরোপাজয়ী প্রাইম ব্যাংকের বিপক্ষে খেলেছেন শতরানের ইনিংস।
প্লেয়ার্স ড্রাফটে তামিম সতীর্থ হিসেবে পেয়েছেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। যদিও আইপিএলে খেলতে যাওয়ার কারণে ঢাকা প্রিমিয়ার লিগে হয়তো সাকিবকে পাবেন না তামিম। তবে লিটন দাস, জুবায়ের হোসেন, তাসকিন আহমেদ, সাকলায়েন সজীবদের নিয়ে ভালো একটি দলই গড়েছে আবাহনী। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ নৈপুণ্য দেখানো নাজমুল হোসেন শান্তও আছেন তামিমের দলে। ভারসাম্যপূর্ণ এই দল নিয়ে এখন শিরোপা জয়ের দিকেই চোখ তামিমের। শুরু থেকে সেই মনোভাব নিয়েই যে খেলতে নামবেন, সেটাও জানিয়ে দিয়েছেন বাংলাদেশের এই তারকা ওপেনার, ‘চ্যাম্পিয়ন দলের সব কিছুই একটু ভিন্ন ধরনের হয়। মাঠে ক্রিকেটারদের মনোভাব, দৃষ্টিভঙ্গি- সব কিছুই একটু আলাদা থাকে। আমরাও চেষ্টা করছি আমাদের খেলোয়াড়দের মধ্যে সেই আলাদা ভাবটা আনার জন্য।’ শেষপর্যন্ত অবশ্য সব কিছুই কিন্তু নির্ভর করবে মাঠের পারফরম্যান্সের ওপর। সেটাও সতীর্থদের স্মরণ করিয়ে দিয়েছেন অধিনায়ক তামিম।
আগামী ২২ এপ্রিল থেকে শুরু হবে ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসর।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :