সকাল ৭:০৫, রবিবার, ৩০শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / আমেরিকায় খেলবেন সাকিব
আমেরিকায় খেলবেন সাকিব
এপ্রিল ৪, ২০১৬

আমেরিকার মাটিতে খেলবেন বাংলাদেশ ক্রিকেটের বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান। টাইগার এই অলরাউন্ডার ২৮ থেকে ৩১ জুলাই সেখানে অবস্থান করবেন।
সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া টুর্নামেন্ট ‘ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)’ শুরু হচ্ছে ৩০ জুলাই। আর এই আসরে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে টুর্নামেন্ট মাতাবেন সাকিব। সিপিএলে তিনি খেলবেন জ্যামাইকা তালাহওয়াশের হয়ে।
এবারের আসরের ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে আমেরিকার ফ্লোরিডায়। ৩০ জুলাই প্রথম ম্যাচে সাকিবদের জ্যামাইকা মুখোমুখি হবে সেন্ট লুসিয়ার। পরের দিন একই ভেন্যুতে একই প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামবে জ্যামাইকা। এই ভেন্যুতে ১০ হাজার দর্শক ম্যাচটি উপভোগ করতে পারবেন।
১ লাখ ১০ হাজার ডলারে সাকিবকে দলে টানে জ্যামাইকা। যা বাংলাদেশি মূল্যে প্রায় ৮৬ লাখ টাকা। এই দলে সাকিব সতীর্থ হিসেবে পাবেন ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, কুমার সাঙ্গাকারা আর লাসিথ মালিঙ্গার মতো বিশ্ব তারকাদের। জ্যামাইকা গেইলকে ১ লাখ ৬০ হাজার ডলার, সাঙ্গাকারাকে ১ লাখ ৩০ হাজার ডলার, রাসেলকে ৯০ হাজার ডলারে দিয়ে দলে টেনেছে।
সিপিএলের প্লেয়ার ড্রাফটে বাংলাদেশের ক্রিকেটার হিসেবে আরও ছিলেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস। কিন্তু তারা কোনো দল পাননি।
২০১৩ সালে প্রথমবার সিপিএলে বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলেন সাকিব। পরের আসরে খেলার কথা থাকলেও বোর্ডের এনওসি সংক্রান্ত ঝামেলায় খেলতে পারেননি তিনি।
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবারের আসরেও সাকিবকে দলে রেখেছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। এশিয়া কাপের আগে তিনি খেলে এসেছেন পাকিস্তান সুপার লিগে (পিএসএল)।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :