সকাল ১১:০৫, বৃহস্পতিবার, ২৪শে আগস্ট, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / আফগান কোচের চাকরি ছাড়লেন ইনজামাম
আফগান কোচের চাকরি ছাড়লেন ইনজামাম
এপ্রিল ১৭, ২০১৬

দুটো চাকরি তো আর এক সঙ্গে করা যাবে না। তারওপর জাতীয় দলের দায়িত্ব। দেশের একটা ব্যাপার-সেপার আছে। ইনজামাম-উল হক একটা মধুর সমস্যাতেই পড়ে গিয়েছিলেন। আফগান ক্রিকেটে তিনি যে স্বপ্নের রূপকথার জন্ম দিচ্ছিলেন, সেটা আর দীর্ঘায়িত করতে পারলেন না শুধুমাত্র দেশের টানে। স্বপ্ন ভেঙে দিয়ে পাকিস্তানেই ফিরতে হচ্ছে দ্য বিগ ম্যানকে। সুতরাং, আফগানিস্তানের কোচের চাকরি ছাড়তেই হলো ইনজামাম-উল হককে।
নানা জ্বল্পনা-কল্পনার পর পাকিস্তান জাতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্ব পেলেন ইনজামাম-উল হক। তবে তার নিয়োগ নিয়ে যখন আলোচনা হচ্ছিল, তখন বিষয়টা আফগান ক্রিকেট বোর্ডকে জানিয়ে রেখেছিলেন ইনজি। আফগান বোর্ডও সায় দিয়েছিল- যদি তিনি জাতীয় দলের কোন দায়িত্বভার পান, তবে তারা তাকে ছেড়ে দেবে। সেই সায় পেয়েই পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচকের দায়িত্ব নিতে রাজি হলেন ইনজামাম।
সুতরাং, নিয়মরক্ষার্থে আফগান ক্রিকেট বোর্ডের চাকরি থেকে ইস্তফা দিতে হয়েছে তাকে। আফগান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেই জানানো হয়েছে এই তথ্য। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানদের সুপার টেনে নিয়ে যাওয়া এবং সুপার টেনে তাদের দুর্দান্ত পারফরম্যান্স ও ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পথে ইনজির অবদান সবচেয়ে বেশি।
আফগান ক্রিকেট বোর্ডের মুখপাত্র ফারুক হোতাক ইনজামামের পদত্যাগের খবর নিশ্চিত করে বলেন, ‘আজ (রোববার) পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান আফগান ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট শফিক স্টানিজাইকে ফোন করেন এবং তিনি অনুরোধ করেন ব্যাটিং গ্রেট ইনজামাম-উল হককে চুক্তি থেকে রিলিজ দেয়ার জন্য।’
আফগান ক্রিকেট বোর্ডের সাথে এক বছরের চুক্তি ছিল ইনজামামের। সেই চুক্তির মেয়াদ শেষ হতে এখনও বেশ কয়েকমাস বাকি ছিল। পাকিস্তানের হয়ে ৩৭৮টি ওয়ানডে এবং ১২০টি টেস্ট ম্যাচ খেলেন ইনজামাম।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :