রাত ২:০৭, মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / আজীবন নিষিদ্ধ বরিশাল বুলসের মালিক
আজীবন নিষিদ্ধ বরিশাল বুলসের মালিক
এপ্রিল ১৬, ২০১৬

শৃঙ্খলাভঙ্গের ঘটনায় মার্কেটিং এজেন্ট রিজওয়ান বিন ফারুককে আজীবনের জন্য নিষিদ্ধ করেছে বিসিবি। তিনি বিপিএল ফ্র্যাঞ্চাইজি বরিশাল বুলসের অন্যতম স্বত্বাধিকারী।
ঘটনাটি ঘটেছিল গত মাসে এশিয়া কাপের ফাইনালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে। এশিয়া কাপের স্বত্ব কেনা প্রতিষ্ঠান টোটাল স্পোর্টস মার্কেটিংয়ের প্রধান মইনুল হক চৌধুরীর ওপর চড়াও হয়েছিলেন রিজওয়ান।
তদন্ত শেষে শনিবার রিজওয়ানকে নিষিদ্ধ করার ঘোষণা দেয় বিসিবি। বোর্ডের ভাইস প্রেসিডেন্ট ও ডিসিপ্লিনারি কমিটির প্রধান আ জ ম নাসির জানালেন, বোর্ডের ভাবমূর্তি বিবেচনায় নিয়েই এমন কঠোর সিদ্ধান্ত।
“একটি আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে এমন অপ্রীতিকর ঘটনা কখনোই কাম্য নয়। বোর্ডের ভাবমূর্তি ুণ্ণ হয়েছে, এজন্যই আমরা কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। উনাকে ক্রীড়াঙ্গনে তথা স্টেডিয়াম পাড়ায় আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছে। কোনো ভাবেই ক্রিকেটের সঙ্গে যুক্ত হতে পারবেন না। কোনো কাব বা ফ্র্যাঞ্চাইজির সঙ্গে থাকতে পারবেন না।”
রিজওয়ানের কোম্পানিই বিসিবির টাইটেল স্পন্সর, জাতীয় দল, বিভিন্ন সিরিজ-টুর্নামেন্টের স্বত্বসহ বেশ কিছু স্বত্ব কিনেছিল। সেসবও এখন ঝুলে গেল। বিসিবি ভাইস প্রেসিডেন্ট জানালেন, তারা আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন।
“বিসিবির ক্রিকেট সম্পর্কিত কিছুতে তিনি থাকতে পারবেন না। স্পন্সর প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কিছু থাকলে সেটা আমরা লিগ্যাল অ্যাডভাইজ নিয়ে দেখব।”



লাইক দিয়ে সঙ্গে থাকুন :