সকাল ৭:৫৮, শনিবার, ২৫শে মার্চ, ২০১৭ ইং
/ অলিম্পিক (বিওএ) / স্বর্ণজয়ীদের সংবর্ধনা এবং পুরস্কার
স্বর্ণজয়ীদের সংবর্ধনা এবং পুরস্কার
মার্চ ২৩, ২০১৬

ভারতের শিলং এবং গুয়াহাটিতে অনুষ্ঠিত দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে পদকজয়ী খেলোয়াড়দের সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। আজ (মঙ্গলবার) রাতে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে সংবর্ধনার আয়োজন করা হয়। এ উপলক্ষে অনুষ্ঠানস্থলে বসেছিল খেলোয়াড়-সংগঠকদের মিলনমেলায়।
এবার অনুষ্ঠিত এসএ গেমসে বাংলাদেশের অ্যাথলেটরা জিতেছে মোট চারটি সোনা, ১৫টি রুপা এবং ৫৬টি ব্রোঞ্জসহ মোট ৭৫টি পদক। প্রতিটি সোনার জন্য বিওএর আর্থিক পুরস্কার পাঁচ লাখ টাকা। রুপা তিন লাখ ও ব্রোঞ্জ এক লাখ টাকা করে। সব মিলিয়ে অ্যাথলেটদের মোট এক কোটি ২১ লাখ টাকা আর্থিক পুরস্কার দেয়া হয়েছে।
দুটি সোনা ও রিলে দলের সদস্য হয়ে একটি ব্রোঞ্জ জেতা সাঁতারু মাহফুজা খাতুন শিলা পেয়েছেন সর্বোচ্চ ১০ লাখ ২৫ হাজার টাকা। সোনাজয়ী শ্যুটার শাকিল আহমেদের প্রাপ্তি পাঁচ লাখ ২৫ হাজার টাকা। আরেক সোনাজয়ী মাবিয়া আক্তার সীমান্ত (ভারোত্তোলন) পেয়েছেন পাঁচ লাখ টাকা।
টাকার সঙ্গে খেলোয়াড়দের দেওয়া হয়েছে একটি করে ফুলের তোড়া। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। উপস্থিত ছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, বিওএর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, পদকজয়ী ফেডারেশনগুলোর কর্মকর্তারাসহ আরও অনেকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :