বিকাল ৫:১৩, মঙ্গলবার, ২৪শে জানুয়ারি, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / ‘স্বপ্ন’ পূরণের ম্যাচ স্মরণীয় করতে চান মাশরাফি
‘স্বপ্ন’ পূরণের ম্যাচ স্মরণীয় করতে চান মাশরাফি
মার্চ ১৫, ২০১৬

নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারে আসরের মূল পর্বে খেলছে টাইগার বাহিনী। বুধবার পাকিস্তানের বিপক্ষের ম্যাচ দিয়েই শুরু হবে এ মিশনের মূল যুদ্ধ। আর এ ম্যাচ নিয়ে যেমন দর্শক থেকে শুরু করে খেলোয়াড় সবার মধ্যে একটা বাড়তি উত্তেজনা, তেমনি ম্যাচের ভেন্যু নিয়েও রয়েছে এক্সাইটমেন্ট।
ঐতিহাসিক ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে হবে বাংলাদেশ-পাকিস্তানের ময়দানি যুদ্ধ। বর্তমান বাংলাদেশ দলে একমাত্র সাকিব ছাড়া (আইপিএলে খেলেছেন) কারোরই এ মাঠে খেলার অভিজ্ঞতা নেই। তাই সবার মধ্যে এক্সাইটমেন্ট থাকাটাই স্বাভাবিক। এ তালিকা থেকে টাইগার দলপতি মাশরাফিও বাদ যাননি।
মঙ্গলবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন মাশরাফি বিন মর্তুজা।‘কয়েকটা মাঠ আছে যেখানে একজন খেলতে চায় যেমন লর্ডস, মেলবোর্ন, ইডেন গার্ডেন্স আর অবশ্যই আমাদের মিরপুরের কথা বলবো। ইডেন গার্ডেনে আমার কখনও খেলা হয়নি। ছোট বেলা থেকেই শুনেছি ইডেন গার্ডেনের কথা। সব প্লেয়ার এখানে নামার আগে এক্সাইটেড থাকে। সবাই চায় ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে। আমিও তাই চাইছি।’
তবে, টি-টোয়েন্টি ফরমেটে অনভ্যস্ত বাংলাদেশকে এ কাজটি করতে হলে সেরা খেলার বিকল্প নেই বলেও মনে করেন টাইগার দলপতি। পাশপাশি ম্যাশ এটাও বিশ্বাস করেন, গেল একমাস তারা যে ভাবে টি-টোয়েন্টি খেলছেন ঠিক সেই ধরাবাহিকতা এ ম্যাচটিতে ধরে রাখতে পারলে ২৬ বছর আগে মিনহাজুল আবেদিন নান্নুরা যেটা করতে পারেননি সেটা করে ইডেনক স্মরণীয় করে রাখতে পারবেন।
১৯৯০ সালের ৩১ ডিসেম্বর এশিয়া কাপে অধিনায়ক মিনহাজুল আবেদিন নান্নুর অধীনে শ্রীলঙ্কার বিপক্ষে ইডেন গার্ডেনে খেলেছিলো বাংলাদেশ। ওই ম্যাচে দলটির বিপক্ষে ৭১ রানে হেরে আসর থেকে বিদায় নিতে হয়েছিল ফারুক আহমেদ, আতাহার আলী, আকরাম খান ও আমিনুল ইসলাম বুলবুলদের।
এরপর ওই ঐতিহাসিক ভেন্যুটিতে কোনো ম্যাচই খেলনি বাংলাদেশ। তবে আশার কথা হলো লাল-সবুজের দলের ইডেন গার্ডেন্সর দীর্ঘ ২৬ বছরের অপেক্ষার প্রহর শেষ হচ্ছে বুধবার ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :