সন্ধ্যা ৬:৪৫, মঙ্গলবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / সেবার পারিনি এবার পেরেছি : মাহমুদউল্লাহ
সেবার পারিনি এবার পেরেছি : মাহমুদউল্লাহ
মার্চ ৩, ২০১৬

সময়টা ২০১২। এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের কাছে ২ রানে হেরে চোখের জলে পুরো দেশকে স্তব্ধ করে দিয়েছিল সাকিব-মাহমুদউল্লাহরা। সেবার ছিল স্বপ্নভঙ্গের বেদনা, এবার স্বপ্ন পূরণের উচ্ছ্বাস। মাহমুদউল্লাহ বলছেন, ৪ বছর ধরে বয়ে বেড়ানো যাতনা এবার ভুলবেন তিনি।

২০১২ এশিয়া কাপের ফাইনালেও শেষ সময়টায় উইকেটে ছিলেন মাহমুদউল্লাহ। শেষ ২ ওভারে প্রয়োজন ছিল ১৯ রান। সমীকরণ শেষ ওভারে ঠেকেছিল সেবার ৯ রান। মাহমুদউল্লাহ ৩ বল খেলে করেছিলেন ৫ রান। বাংলাদেশ হেরেছিল ২ রানে। তবে এবার জয় নিয়েই মাঠ ছেড়েছেন মাহমুদউল্লাহ।

ম্যাচে শেষে স্টার স্পোর্টসকে দেওয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মাহমুদউল্লাহ বলেন, ২০১২ এশিয়া কাপ ফাইনাল আমার মাথায় খেলা করছিল। সেবার পারিনি, এবারও নানা ভাবনা খেলা করছিল মাথায়। শেষ পর্যন্ত আমরা পেরেছি। সেবারের হারকে ভুলিয়ে দিতে সাহায্য করবে এবারের জয়।

প্রচণ্ড চাপের মাঝেও অস্থিরতাকে প্রশ্রয় দেননি মাহমুদউল্লাহ। জানালেন, চাপ তো সবসময়ই ছিল। কিন্তু কখন মাথা ঠাণ্ডা করে খেলতে হবে আর কখন বড় শট খেলতে হবে, সেটা বুঝতে হবে। আমি চাইছিলাম খেলাটা শেষ পর্যন্ত টেনে নিতে। কারণ জানতাম ১৮তম ও ১৯তম ওভার করবে আমির ও সামি। দৃষ্টি ছিল শেষ ওভারে। তবে আগের ওভারেই জয়টা প্রায় নিশ্চিত করেছি আমরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :