সন্ধ্যা ৬:২৩, বৃহস্পতিবার, ২৫শে মে, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / ‘সমন্বয়হীন’ অস্ট্রেলিয়ার বিপক্ষে সুযোগ দেখছেন হাথুরুসিংহে
‘সমন্বয়হীন’ অস্ট্রেলিয়ার বিপক্ষে সুযোগ দেখছেন হাথুরুসিংহে
মার্চ ১৯, ২০১৬

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের অস্ট্রেলিয়া দল এখনও ঠিক গুছিয়ে উঠতে পারেনি দলীয় সমন্বয় নিয়ে। এটিকে বাংলাদেশের জন্য খানিকটা সুবিধা হিসেবে দেখছেন কোচ চন্দিকা হাথুরুসিংহে।
টি-টোয়েন্টি ক্রিকেট বা বিশ্বকাপকে কখনোই খুব বেশি গুরুত্ব দিয়ে নেয়নি অস্ট্রেলিয়া। তবে এবার দল একটু বেশিই অগোছালো। বিশ্বকাপের ঠিক আগে নেতৃত্ব থেকে অ্যারন ফিঞ্চকে সরিয়ে টেস্ট-ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও অধিনায়ক করা হয়েছে স্টিভেন স্মিথকে।
শুধু অধিনায়কই নন, ফিঞ্চ ছিলেন দলের নিয়মিত ওপেনার। সেই তিনি এখন একাদশেই জায়গা পাচ্ছেন না। হুট করেই শেন ওয়াটসন ও উসমান খাওয়াজার নতুন উদ্বোধনী জুটি নিয়ে নেমেছে অস্ট্রেলিয়া। বিস্ফোরক ওপেনার ডেভিড ওয়ার্নারকে নামানো হয়েছে মিডল অর্ডারে। বিশ্বকাপের ঠিক আগে অভিষেক হয়েছে উইকেটকিপার পিটার নেভিলের। সব মিলিয়ে দলটা এখনও ঠিক থিতু নয়।
শনিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুশীলন শেষে হাথুরুসিংহে জানালেন, অস্ট্রেলিয়ার এই ফাঁকটুকুর সুযোগ নিতে চায় বাংলাদেশ।
“অস্ট্রেলিয়া খুবই শক্তিশালি দল। তবে এবার একটা ব্যাপার আমার খুব ভালোভাবে চোখে পড়েছে, তারা নিজেদের সমন্বয় নিয়ে ঠিক নিশ্চিত নয়। এমনিতেই তারা খুবই পেশাদার, সব সময়ই জানে তারা কি করতে চাইছে। কিন্তু এবারের টুর্নামেন্টে সমন্বয়টা ঠিক একই পর্যায়ের নেই। আগের সময়গুলোর চেয়ে এবার এটিই বাংলাদেশের জন্য বাড়তি সুবিধা।”



লাইক দিয়ে সঙ্গে থাকুন :