দুপুর ১২:২৪, বৃহস্পতিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / শেখ জামালকে হারাতে মরিয়া সেরেস লা সাল
শেখ জামালকে হারাতে মরিয়া সেরেস লা সাল
মার্চ ৭, ২০১৬

এএফসি কাপের প্রথম ম্যাচে নিজ মাঠে মালয়েশিয়ার সেলানগর এফসির সঙ্গে ২-২ গোলে ড্রয়ের হতাশা ভুলতে পারছে না ফিলিপাইনের সেরেস লা সাল এফসি। আগামীকাল মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমণ্ডির বিপক্ষে জিততে তাই মরিয়া ফিলিপাইনের চ্যাম্পিয়নরা।
দলটির কোচ ফ্র্যাংক মিউসকান বলেন, ‘এ ম্যাচটিকে আমরা সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে নিয়েছি। জয় ছাড়া আর কিছু ভাবছি না।’ আজ বাফুফে ভবনে এএফসি কাপ গ্রুপ ই’র ‘প্রি- ম্যাচ প্রেসার’-এ এমন মন্তব্য করেন তিনি। কোচের পাশে বসা অধিনায়ক ডিফেন্ডার হুয়ান লুইসও ‌‌‌ একই কথা বলেন। তিনি বলেন, ‘আমাদের জেগে ওঠার ম্যাচ এটি, গত দুটি ম্যাচে আমরা জিততে পারিনি, এ ম্যাচ দিয়েই আমরা এএফসি কাপে জয়ের ধারায় ফিরতে চাই। আমরা জানি, এটি একটি কঠিন কাজ।’
ফিলিপাইনের ক্লাবটির খেলোয়াড় তালিকা দেখলে অনেকে বিস্মিত হবেন। কারণ একদশে ফিলিপিনো আছেন মাত্র দুইজন। সব খেলোয়াড় দ্বৈত নাগরিক। কেউ জার্মান বংশোদ্ভূত, কেউ ইতালিয়ান বা স্প্যানিশ। দুজন কোরিয়ান খেলোয়াড়ও রয়েছে তাদের। অধিনায়ক হুয়ান লুইসের জন্ম স্পেনের মালাগায়, তিনি দেশটির জাতীয় দলেরও ডিফেন্ডার।
কোচ মিউসকান জানেন শেখ জামাল সিংগাপুরের ট্যাম্পাইন্স রোভার্সের কাছে ৪-০ গোলে হেরে গিয়েছে। এ জন্যই মরণ কামড় দেওয়ার প্রস্তুতি নিচ্ছে তারা। এ বিষয়ে তিনি বলেন, ‘আমরা তাদের (শেখ জামাল) সম্মান করি, তারা খেলবে নিজ মাঠে। অাগের ম্যাচর চেয়ে আরও শক্ত প্রতিপক্ষ হিসেবেই মাঠে নামবে তারা। আমাদের সেরা নৈপুণ্য প্রদর্শন ছাড়া আর কোনও বিকল্প নেই।
তাহলে কালকের ম্যাচে কারা ফেভারিট সেরেস লা সাল না শেখ জামাল-এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘যারা ভালো খেলবে তারাই জিতবে।’ শেখ জামাল সম্পর্কে কোচের মন্তব্য, ‘শেখ জামালের আক্রমণে ধার আছে। তিনজন বিদেশি খেলোয়াড় নিয়ে জামাল প্রতিপক্ষের রক্ষণভাগে যথেষ্ট ভীতিকর, তাদের আক্রমণাত্মক মেজাজটা আমার ভাল লেগেছে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :