সন্ধ্যা ৬:১৪, শুক্রবার, ২৮শে এপ্রিল, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / টিম ইন্ডিয়ার টার্গেট ১২৭ রান
টিম ইন্ডিয়ার টার্গেট ১২৭ রান
মার্চ ১৫, ২০১৬

নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক ভারত ও নিউজিল্যান্ড। ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড ১২৬ রান সংগ্রহ করেছে। এটিই ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের সর্বনিম্ন স্কোর।
টসে জিতে ব্যাট করতে নেমে কিউই ওপেনার মার্টিন গাপটিল ছয় দিয়ে ম্যাচ শুরু করে কিছুটা উত্তেজনা ছড়িয়ে দেন। কিন্তু পরের বলে আম্পায়ারের এলবির ভুল সিদ্ধান্তে মাঠ ছাড়তে হয় তাকে। অশ্বিনের প্রথম ওভারে এক উইকেট হারিয়ে ১৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। পরের ওভারে বল হাতে আশিষ নেহেরার সুইংয়ের ফাঁদে পড়ে পান্ডের হাতে ক্যাচ দিতে বাধ্য হন তিন নম্বরে খেলতে নামা কলিন মুনরো (৭)।
India-large20160315143656
ইনিংসের সপ্তম ওভারে কেন উইলিয়ামসনকে ফেরান সুরেশ রায়না। ধোনির স্টাম্পিংয়ের ফাঁদে পড়েন ১৬ বলে ৮ রান করা উইলিয়ামসন। দলীয় ৬১ রানের মাথায় টপঅর্ডারের চার উইকেট হারায় কিউইরা। ইনিংসের ১২তম ওভারে রস টেইলর (১০) রান আউটের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন।
ইনিংসের ১৬তম ওভারে জাসপ্রিত বুমরাহ বোল্ড করেন কোরি অ্যান্ডারসনকে। ৪২ বলে তিনটি বাউন্ডারিতে ৩৪ রান করেন অ্যান্ডারসন। দলীয় ৬১ রানে চার উইকেট পড়ে গেলেও উইকেটে থেকে জুটি গড়ে আরও ২৮ রান যোগ করেন কোরি অ্যান্ডরসন এবং মিচেল স্যান্টনার। ১৭তম ওভারে ধোনির হাতে ধরা পড়েন ১৭ বলে ১৮ রান করা স্যান্টনার। রবীন্দ্র জাদেজার বলে বিদায় নেন তিনি। শেষ ওভারে রানআউট হন গ্রান্ট ইলিয়ট (১২ বলে ৯ রান)। লুক রঞ্চি ২১ রানে অপরাজিত থাকেন।
ভারতের হয়ে একটি করে উইকেট তুলে নেন অশ্বিন, নেহারা, বুমরাহ, রায়না ও জাদেজা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :