সকাল ১১:৩১, মঙ্গলবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / শুভাগত-রকিবুলের ফিফটিতে সেন্ট্রাল জোনের জবাব
শুভাগত-রকিবুলের ফিফটিতে সেন্ট্রাল জোনের জবাব
মার্চ ১৫, ২০১৬

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ ও শেষ রাউন্ডের ম্যাচে প্রথম ইনিংসে বিসিবি নর্থ জোনের করা ৩৭৮ রানের জবাব দিচ্ছে ওয়ালটন সেন্ট্রাল জোন। মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুভাগত হোম ও রকিবুল হাসানের অর্ধশতকে দ্বিতীয় দিন শেষে সেন্ট্রাল জোনের ব্যাটসম্যানরা তুলেছে ৬ উইকেটে ২২২ রান। তানভীর হায়দার ১৬ ও জাবিদ হোসেন ১ রানে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেন।
সেন্টাল জোনকে ভালো সংগ্রহের দিকে ধাবিত করেন রকিবুল হাসান। ১০০ বল মোকাবেলা করে ৯টি চারের সাহায্যে ৬৩ রান করেন এ টপঅর্ডার ব্যাটসম্যান। ৫১ রানের ইনিংস খেলে শুভাগত হোম দলের ইনিংসকে বড় করতে ভূমিকা রাখেন। মার্শাল আইয়ুব ৩৪ ও সৈকত আলী করেন ২১ রান। দিনের শেষ দিকে শরিফউল্লাহ যোগ করেন ২০ রান। দলীয় প্রচেষ্টায় দু’শো রানের গন্ডি পেরোয় সেন্ট্রাল জোন। নর্থ জোনের অফস্পিনার মাহমুদুল ‍হাসান ৪১ রানের বিনিময়ে নিয়েছেন তিনটি উইকেট। সাঞ্জামুল ইসলাম, আরিফুল হক ও শাফাক আল জাবির নিয়েছেন একটি করে উইকেট।
আগের দিনের ৯ উইকেটে ৩০৮ রান নিয়ে দ্বিতীয় দিনের সূচণা করে নর্থ জোন। ধীমান ঘোষ ও শাফাক আল জাবির জুটি শেষ উইকেটে মঙ্গলবার যোগ করেন আরও ৭০ রান। ২৫ রান করে ‍তানভির হায়দারের বলে শাফাক কট অ্যান্ড বোল্ড হলে জুটি ভাঙে। ৫৩ রানে অপরাজিত থাকেন ধীমান। ফরহাদ হোসেনের ১৩১ ও সাঞ্জামুল ইসলামের ৭০ রানের ইনিংসে ভর করে প্রথম দিনেই তিন’শ পার করে নর্থ জোন। সেন্ট্রাল জোনের অধিনায়ক মোহাম্মদ শরিফ একাই তুলে নেন ছয় উইকেট। আরেক পেসার মোহাম্মদ শহীদ নেন তিন উইকেট। একটি উইকেট নেন তানভীর হায়দার।
বিসিএলের চতুর্থ আসরে কারা চ্যাম্পিয়ন হবে-এ প্রশ্নের উত্তর মিলবে এ রাউন্ড শেষেই। এ মুহূর্তে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন। আর দ্বিতীয় অবস্থানে ইসলামী ব্যাংক ইস্ট জোন। শিরোপা জয়ের দাবিদার এ দু’টি দলই।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :