রাত ১০:৩৬, শনিবার, ২২শে জুলাই, ২০১৭ ইং
/ টি-টোয়েন্টি বিশ্বকাপ / শিগগিরই তাসকিনের রিভিউ শুনানি হবে: সিইও
শিগগিরই তাসকিনের রিভিউ শুনানি হবে: সিইও
মার্চ ২২, ২০১৬

টাইগার পেসার তাসকিন আহমেদের বোলিং নিষিদ্ধ করার সিদ্ধান্তের রিভিউ চেয়ে আইসিসির কাছে নোটিশ পাঠায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরই ধারাবাহিকতায় দুই-একদিনের মধ্যেই তাসকিনের আপিলের বিষয়ে রিভিউ শুনানি হবে বলে জানান বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম‌উদ্দিন চৌধুরী সুজন।
এর আগে আইনজীবীদের সঙ্গে আলোচনা করে সোমবার (২১ মার্চ) বিকেলে আইসিসির কাছে একটি নোটিশ পাঠানো হয়।
রিভিউ প্রক্রিয়ায় খুব দ্রুত নিষেধাজ্ঞা ওঠার সম্ভাবনা কম। এ প্রক্রিয়ায় নতুন করে পরীক্ষা দেওয়ার কিছু না থাকলেও প্রথমে এক বা একাধিক শুনানি হবে। সেখানে দু’পক্ষ তাদের নিজেদের যুক্তিতর্ক তুলে ধরবে। এতে সিদ্ধান্ত আসতে কিছুটা সময় লাগার কথা। ফলে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেই বৈধতার সার্টিফিকেট নিয়ে তাসকিনের ফেরার সম্ভাবনাটা কিছুটা কম। কারণ, গ্রুপপর্বে বাংলাদেশের ম্যাচ শেষ হবে ২৬ মার্চ।
তারপরও আশাবাদী নিজামউদ্দিন চৌধুরী। তিনি জানান, যদি ফলাফল আমাদের পক্ষে আসে তাহলে দ্রুতই জানা যাবে। অনেক সময় একটা শুনানিতেই সমস্যার সমাধান হয়ে যায়। আমরা তাই আশা ছাড়ছি না। বিসিবির পক্ষ থেকে সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে।
গত রোববার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আইসিসির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে তাসকিনের বোলিংয়ের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য অনুরোধ করেন। বোলিং অ্যাকশন পরীক্ষার প্রক্রিয়াগত বিভিন্ন ত্রুটি তুলে ধরে আইসিসিকে একটি মেইলও পাঠায় বিসিবি।
এ ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত জানাবে আইসিসি- এমন আশায় ছিলেন বিসিবি সভাপতি। কিন্তু সিদ্ধান্ত পরিবর্তনের কোনো খবর না আসায় অপেক্ষা না করে দ্রুততম সময়ের মধ্যেই রিভিউ আবেদন করে বিসিবি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :