রাত ৩:২৬, শুক্রবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / শারাপোভার শাস্তি চান নাদাল
শারাপোভার শাস্তি চান নাদাল
মার্চ ১১, ২০১৬

গত অস্ট্রেলিয়ান ওপেনে ড্রাগ টেস্টে ব্যর্থ মারিয়া শারাপোভার শাস্তি চান টেনিসের তারকা খেলোয়াড় রাফায়েল নাদাল। নিষিদ্ধ মেলডোনিয়াম ড্রাগ নেওয়ার কারণে নিষিদ্ধ হতে হয় শারাপোভাকে।
আর এই ইস্যুতে মারিয়ার শাস্তি দাবী করে নাদাল জানান, প্রতিটা খেলার নিজস্ব মূল্য আছে। কেউ যদি তার মূল্য ধরে রাখতে না পারে তবে, অবশ্যই তার খেলাটির সংশ্লিষ্ট নিয়ম অনুযায়ী শাস্তি পাওয়া উচিৎ। খেলোয়াড়রা ভুল করলে তার জবাবদিহি করতে হবে। সমাজের কাছে, পরিবারের কাছে তাকে অবশ্যই জবাবদিহি করতে হবে। কারণ, তাদের জন্যই আমরা খেলে থাকি।
নাদাল আরও যোগ করে বলেন, আমি শুনেছি শারাপোভা নাকি ভুল করে মেলডোনিয়াম নিয়েছিল। কিন্তু, আমি মনে করি ভুল সবসময়ই ভুল। সেেেত্র আমার মতে তার শাস্তি হওয়া উচিত।
শারাপোভা সম্প্রতি সংবাদ সম্মেলন করে জানান, শারীরিক অসুস্থতার জন্য গত দশ বছর তিনি মেলডোনিয়াম নামক ড্রাগ নিতেন। কিন্তু ২০১৫ সালের শুরু থেকে সেই ড্রাগ নিষিদ্ধ করা হয়। যেটার সম্বন্ধে জানতেন না সাবেক উইম্বলডন চ্যাম্পিয়ন। ফলে পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ীকে আপাতত টেনিসের সব ধরনের কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়।
এদিকে, শারাপোভা আরও জানান, মেলডোনিয়াম নামের ড্রাগটি ২০১৫ সালে এটি নিষিদ্ধ করা হয় যা তাকে মেইলের মাধ্যমে জানানো হয়েছিল। কিন্তু, তিনি সেই মেইলটি পড়েননি। তাই ভুলবশত ড্রাগটি নিতে থাকেন তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :