সকাল ১০:৪২, বৃহস্পতিবার, ৩০শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / ম্যাচের লাগাম ওয়ালটনের হাতেই
ম্যাচের লাগাম ওয়ালটনের হাতেই
মার্চ ৮, ২০১৬

বাংলাদেশ ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে প্রাইম ব্যাংক সাউথ জোনের বিপক্ষে দ্বিতীয় দিন শেষেও ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রেখেছে ওয়ালটন সেন্ট্রাল জোন। প্রথম ইনিংসে ওয়ালটনের ৪২৫ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ১৩১ রান তুলতেই ৩ উইকেট হারিয়েছে সাউথ জোন। ওয়ালটনের থেকে এখনো ২৯৪ রানে পিছিয়ে আছে তারা। ফরহাদ রেজা ৫০ ও মোসাদ্দেক হোসেন ২৯ রানে অপরাজিত আছেন।
এর আগে প্রথম দিনের ৫ উইকেটে ২৮৯ রান নিয়ে কক্সবাজারের শেখ কামাল স্টেডিয়ামে মঙ্গলবার দ্বিতীয় দিনের খেলা শুরু করে ওয়ালটন। তানভীর হায়দার ৩৯ ও শরীফউল্লাহ ৩৫ রান নিয়ে দিনের খেলা শুরু করেন।
দিনের শুরুতে তানভীর-শরীফউল্লাহ দুজনই ফিফটি পূর্ণ করেন। খানিক বাদে আগের দিনে বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ উইকেটের মালিক হওয়া রাজ্জাকের পর পর দুই ওভারে ফিরে যান শরীফউল্লাহ (৬০) ও আল-আমিন (০)।
শাহরিয়ার নাফীসকে ক্যাচ দেওয়া শরীফউল্লাহ ১২১ বলে ৬ চারের সাহায্যে ৬০ রানের ইনিংসটি সাজান। আর ডাক মারা আল-আমিন এনামুল হক বিজয়ের হাতে স্টাম্পড হন। এরপর অষ্টম উইকেটে মোশাররফ হোসেন রুবেলের সঙ্গে অবিচ্ছিন্ন ৪২ রানের জুটিতে দলকে লাঞ্চ বিরতিতে নিয়ে যান তানভীর।
লাঞ্চের পর আর বেশিক্ষণ টিকতে পারেনি ওয়ালটন। ১৩৬.৪ ওভারে ৪২৫ রানে অলআউট হয়ে যায় তারা। তানভীর ৮৪ ও মোশাররফ ৪৬ রান করেন। ১৩৮ রানে ৫ উইকেট নিয়ে সাউথ জোনের সেরা বোলার রাজ্জাক।
রানের পাহাড় মাথায় নিয়ে খেলতে নেমে ৩৬ রানের মধ্যেই দুই ওপেনার শাহরিয়ার নাফীস (১) ও এনামুল হক বিজয়কে (২২) হারায় সাউথ জোন। দলীয় ৭৭ রানে ফিরে যান তুষার ইমরানও। তবে মোসাদ্দেককে সঙ্গে নিয়ে দিনের বাকি সময়টা নিরাপদেই কাটিয়ে দেন ফিফটি তুলে নেওয়া ফরহাদ রেজা। ওয়ালটনের হয়ে মোহাম্মদ শহীদ, মোহাম্মদ শরীফ ও শুভাগত হোম নেন একটি করে উইকেট।
এর আগে প্রথম দিনে ওয়ালটনের হয়ে সেঞ্চুরি করেন রকিবুল হাসান (১১৪)। এ ছাড়া শুভাগত হোম করেন ফিফটি (৫৩)।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :